Advertisement
০৩ মে ২০২৪
Bizarre Incident

বাসে উপচে পড়া ভিড়, দাঁড়ানোর জায়গা পর্যন্ত নেই অথচ দু’টো সিট নিয়ে শান্তিতে ঘুমিয়ে আছে সারমেয়

ভিড় বাসে বসার জায়গায় নেই, অথচ দু’টো ফাঁকা আসন নিয়ে আরাম করে শুয়ে আছে এক সারমেয়। পাশে দাঁড়িয়ে রয়েছেন যাত্রীরা। সম্প্রতি এমনই একটি দৃশ্য ভাইরাল হয়েছে টুইটারে।

কুকুরের প্রতি এমন মানবিকতা প্রদর্শন সত্যিই আনন্দদায়ক।

কুকুরের প্রতি এমন মানবিকতা প্রদর্শন সত্যিই আনন্দদায়ক। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
সান্তিয়াগো শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১৩:৫৬
Share: Save:

যাত্রী ভরা বাস। গিজ গিজ করছে লোক। বসা তো দূর, ঠিক করে দাঁড়ানোর পর্যন্ত জায়গা নেই। বাসের মাথা থেকে শেষ পর্যন্ত ভিড়। এমন ভিড় বাসে বসার জায়গা পাওয়া মানে হাতে চাঁদ পাওয়া। গাড়ি ব্রেক কষলেই একে অপরের সঙ্গে ধাক্কা লাগছে। তবে সব বসার জায়গাগুলিই যে যাত্রীপূর্ণ, এমন কিন্তু নয়। তারই মধ্যে দু’টি আসন নিয়ে আরাম করে শুয়ে আছে এক সারমেয়। পাশে সার দিয়ে দাঁড়িয়ে রয়েছেন যাত্রীরা। এ নিয়ে যাত্রীদের কোনও অভিযোগ নেই। বরং তার ঘুমের যাতে কোনও অসুবিধা না হয়, সে দিকেও খেয়াল রাখছেন তাঁরা।

সম্প্রতি দক্ষিণ আমেরিকার চিলির স্থানীয় একটি রুটের বাসের এমনই একটি দৃশ্য ভাইরাল হয়েছে টুইটারে। বাস, ট্রেন, মেট্রো— জায়গা পাওয়ার জন্য ঝগড়াঝাঁটি তো বটেই, হাতাহাতি পর্যন্ত হয়েছে এমন উদাহরণ ভূরি ভূরি রয়েছে। সেখানে কুকুরের প্রতি এমন মানবিকতা প্রদর্শন সত্যিই আনন্দদায়ক। ওই বাসের এক যাত্রী গোটা দৃশ্যটি ক্যামেরাবন্দি করে নিজের টুইটারের পাতায় সকলের সঙ্গে ভাগ করে নেন। তিনি নিজেও সেই সারমেয়টিকে বিরক্ত না করে দাঁড়িয়ে থাকা যাত্রীদের মধ্যে এক জন। ভিডিয়োটি সামনে আসতেই মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়। কয়েক মিনিটে প্রায় পঞ্চাশ হাজার মানুষ ভিডিয়োটি দেখে ফেলেন। পছন্দ-চিহ্নের সংখ্যাও প্রায় সাড়ে তিন হাজার। সারমেয়প্রেমীরা এই ভিডিয়োটি তাঁদের নিজেদের ফেসবুক এবং ইনস্টাগ্রামের পাতায় ভাগ করে নিয়েছেন। অনেকেই সেই ভিডিয়োটির নীচে লিখেছেন, ‘এই নিষ্ঠুর পৃথিবীতে মানবিকতা এখনও বেঁচে আছে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dog Bus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE