Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Elon Musk

‘আমার সুগন্ধি মাখুন, যাতে আমি টুইটার কিনতে পারি’, সকলের কাছে ইলন মাস্কের আর্জি

সম্প্রতি ইলন টুইটারে লিখেছেন, ‘আমার সুগন্ধি ব্যবহার করুন, তা হলে আমি টুইটার কিনতে পারব’। এই টুইট ঘিরেই ধোঁয়াশা তৈরি হয় নেটমাধ্যমে। কেন এমনটা বললেন মাস্ক?

গত সপ্তাহে আমেরিকার হাইকোর্ট টুইটার কেনার জন্য মাস্ককে ২৮ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছে।

গত সপ্তাহে আমেরিকার হাইকোর্ট টুইটার কেনার জন্য মাস্ককে ২৮ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৪:২২
Share: Save:

ইলন মাস্কের টুইট ঘিরে ফের নেটাগরিকদের মধ্যে শুরু হয়েছে হইচই। সম্প্রতি ইলন টুইটারে লিখেছেন, ‘আমার সুগন্ধি ব্যবহার করুন, যাতে আমি টুইটার কিনতে পারি’। এই টুইট ঘিরেই ধোঁয়াশা তৈরি হয় নেটমাধ্যমে। কেন এমনটা বললেন মাস্ক?

বাজারে ‘বার্নট হেয়ার’ নামক নতুন সুগন্ধি আনতে চলেছে মাস্কের সংস্থা! ইতিমধ্যেই এই প্রসাধনী ১ মিলিয়ান ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৮ কোটি ২৩ লক্ষ টাকা) ব্যবসা করেছে। আর সেই সুগন্ধির প্রচার করতেই মাস্কের এই নয়া টুইট। এই মাসের শেষেই মাস্ক ৪,৪০০ কোটি ডলারের চুক্তি সম্পন্ন করে টুইটার কিনে ফেলতে হবে মাস্ককে। গত সপ্তাহে আমেরিকার হাইকোর্ট টুইটার কেনার জন্য মাস্ককে ২৮ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছে।

স্পেসএক্স-এর কর্ণধার ইলন মঙ্গলবার বলেছেন যে ইতিমধ্যে তাঁর সুগন্ধির দশ হাজারটি বোতল বিক্রি হয়েছে। প্রতি বোতল সুগন্ধির দাম ১০০ ডলার( ভারতীয় মুদ্রায় প্রায় ৮,৪০০ টাকা)। টুইটারের বায়োতে ধনকুবের মাস্ক লিখেছেন, তিনি এক জন সুগন্ধি বিক্রেতা।

টুইটারকে নিজের মালিকানাধীন করতে উদগ্রীব হয়ে উঠেছিলেন টেসলা-কর্তা ইলন মাস্ক। ৪,৪০০ কোটি ডলারের চুক্তি ভেঙে হঠাৎই টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে আসেন এই ধনকুবের। সে সময় বিশ্বের বৃহৎ ব্যাঙ্কগুলি মোটা টাকা ঋণ দেয় মাস্ককে। কিন্তু মাস্কের সিদ্ধান্ত বদলে তীব্র আর্থিক লোকসানের সম্মুখীন হয়েছে ব্যাঙ্কগুলি।

আদৌ কি মাস্ক টুইটার কিনতে পারবেন, সেই নিয়ে নানা জল্পনা বিশ্ব বাণিজ্য মহলে। তারই মধ্যে মাস্কের এমন টুইট দেখে অনেকেই বলছেন এ বার কি টুইটার কিনতে জনগণের কাছে সাহায্য চাইছেন মাস্ক?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE