Advertisement
০২ মে ২০২৪
Love Jihad

‘লভ জিহাদ’-এর জুজু, করবা চৌথে মুসলিম যুবকদের কাছে মেহেন্দি পরায় নিষেধাজ্ঞা বিজেপি বিধায়কের

মেহেন্দির অছিলায় ‘লভ জিহাদ’ করতে চান মুসলিম যুবকেরা। দাবি করলেন উত্তরপ্রদেশের কাঠৌলির বিজেপি বিধায়ক বিক্রম সাইনি। তাই হিন্দু মহিলাদের তাঁদের থেকে মেহেন্দি পরতে নিষেধ করেন তিনি।

করবা চৌথকে কেন্দ্র করে তেরোটি মেহেন্দির দোকান দেওয়া হয়েছে বিশ্ব হিন্দু পরিষদের তরফ থেকে।

করবা চৌথকে কেন্দ্র করে তেরোটি মেহেন্দির দোকান দেওয়া হয়েছে বিশ্ব হিন্দু পরিষদের তরফ থেকে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১২:৩৮
Share: Save:

করবা চৌথে মুসলিম যুবকদের থেকে মেহেন্দি পরতে নিষেধ করলেন উত্তরপ্রদেশের এক বিজেপি বিধায়ক। কাঠৌলির বিধায়ক বিক্রম সাইনি বুধবার দাবি করেন, মেহেন্দির অছিলায় ‘লভ জিহাদ’ করতে চান মুসলিম যুবকেরা। তাই হিন্দু মহিলাদের তাঁদের থেকে মেহেন্দি পরতে নিষেধ করেন তিনি।

সাইনি বলেন, “কাজের অছিলায় ওরা লভ জিহাদ করে। এ রকম বহু ঘটনা ঘটেছে। আমি অনুরোধ করব মেহেন্দি যদি পরতেই হয়, তবে বাড়িতে পরুন কিংবা আমাদের ধর্মের মানুষদের খোলা বিউটি পার্লার থেকে পরুন।”

শুধু বিজেপি বিধায়ক নন, একই সুর শোনা গিয়েছে হিন্দু মহাসভা ও বিশ্ব হিন্দু পরিষদের মুখেও। এর আগে উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরে মুসলিম যুবকেরা করবা চৌথে হিন্দু মহিলাদের মেহেন্দি পরালে তার ‘ফল ভুগতে হবে’ বলে হুমকি দিয়েছিলেন হিন্দু মহাসভার সদস্যরা। অন্য দিকে এই উৎসবকে কেন্দ্র করে তেরোটি মেহেন্দির দোকান দেওয়া হয়েছে বিশ্ব হিন্দু পরিষদের তরফ থেকে। পাশাপাশি, বিভিন্ন মেহেন্দির দোকানে শিল্পীদের ধর্ম দেখতে আধার কার্ড পরীক্ষা করেও দেখা হচ্ছে বলে খবর।

করবা চৌথে বেশ কিছু অঞ্চলে বিবাহিত মহিলাদের স্বামীর জন্য ব্রত রাখার চল রয়েছে। সারা দিন উপোস থাকা বা হাতে মেহেন্দি পরারও চল রয়েছে এই দিনে। করবা চৌথকে ঘিরে গত বছরও মুজফ্ফরনগরে একই ধরনের ঘটনার কথা সামনে এসেছিল। মুসলিম যুবকেরা যাতে কোনও হিন্দু মহিলার হাতে মেহেন্দি না পরান তা নিশ্চিত করার জন্য মিছিল করার অভিযোগে কিছু মানুষের বিরুদ্ধে দায়ের হয়েছিল এফআইআরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Love Jihad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE