Advertisement
১৯ এপ্রিল ২০২৪
bizarre

Bizarre Incident: বাতানুকূল যন্ত্র নয়, তীব্র দাবদাহে গাড়ি ঠান্ডা রাখতে অভিনব পথ বাছলেন এক ব্যক্তি

গরমে প্রাণ ওষ্ঠাগত। তীব্র দাবদাহে বাইরের গরম থেকে গাড়ি ঠান্ডা রাখার উপায় বার করলেন পুণের এক ব্যক্তি।

এই সেই গাড়ি।

এই সেই গাড়ি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৪:০০
Share: Save:

প্রবল দাবদাহ থেকে বাঁচতে নিজের গা়ড়িতে গোবর লেপে দিলেন পুণের এক ব্যক্তি। গোবরের পুরু আস্তরণ দেওয়া মারুতি গাড়ির ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে নেটমাধ্যমে। গরম থেকে বাঁচতে এমন ব্যবস্থা অভিনব বলে মনে করছেন অনেকেই। গাড়ির চাকা থেকে ছাদ পর্যন্ত পুরোটাই ঢেকেছেন গোবর দিয়ে।

গ্রীষ্মের তাপপ্রবাহ থেকে বাঁচতে গ্রাম অঞ্চলের অনেক মাটির বাড়িতেই গোবর লেপে দেওয়া হয়। গোবর দিয়ে মাটির ঘরও মোছা হয়। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই মূলত ওই ব্যক্তি গাড়িতেও গোবরের প্রলেপ দিয়েছেন। তবে এর বিজ্ঞানভিত্তিক কোনও বৈধতা এখনও মেলেনি। মাটির বাড়ি ঠান্ডা রাখলেও ধাতব যন্ত্রপাতি দিয়ে তৈরি গাড়ি গোবর ঠান্ডা করতে আদৌ কতটা কার্যকরী তা নিয়ে অবশ্য সন্দেহ রয়েছে। তবে গরম থেকে বাঁচতে গাড়িতে গোবর লেপে দেওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগে আমদাবাদের এক মহিলা তাঁর গাড়ি গোবর দিয়ে ঢেকে দিয়েছিলেন। ওই মহিলাও দাবি করেন, শুধু গাড়ি নয়, দাবদাহ থেকে বাঁচতে তিনি বাড়ির মেঝেতেও গোবর লেপে দিয়েছেন। তা হলে গাড়ি কেন বাদ যাবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bizarre Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE