Advertisement
০৫ মে ২০২৪
Gautam Singhania

তিন দশকের দাম্পত্য সম্পর্কে ইতি, ৫৮ বছর বয়সে বিয়ে ভাঙার সিদ্ধান্ত ঘোষণা রেমন্ড কর্তার

সোমবার, সমাজমাধ্যমে স্ত্রী নওয়াজ মোদীর সঙ্গে বিবাহবিচ্ছেদের ঘোষণা করলেন রেমন্ড কর্তা গৌতম সিঙ্ঘানিয়া। ৩২ বছর এক ছাদের নীচে কাটিয়ে এ বার আলাদা পথে হাঁটার সিদ্ধান্ত নিলেন তাঁরা।

Raymond MD Gautam Singhania Announces Separation From Wife.

বিচ্ছেদের ঘোষণা রেমন্ড কর্তার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৮:১৭
Share: Save:

তিন দশকের বিবাহিত জীবনে ইতি। সোমবার স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদের কথা ঘোষণা করলেন রেমন্ড কর্তা গৌতম সিঙ্ঘানিয়া। ১৯৯৯ সালে সলিসিটর নাদির মোদীর কন্যা নওয়াজ মোদীর সঙ্গে দাম্পত্যে সম্পর্কে আবদ্ধ হয়েছিলেন। বিয়ের পর এক ছাদের তলায় কেটে গিয়েছে বত্রিশ বছর। ৫৮ বছর বয়সে এসে বিয়ে ভাঙার সিদ্ধান্ত নিলেন ধনকুবের।

গৌতম সমাজমাধ্যমে লেখেন, ‘‘আগের বছরগুলির তুলনায় এ বারে দিওয়ালি খানিকটা অন্য রকম। ৩২ বছর দম্পতি হিসাবে একসঙ্গে পথ চলা, অভিভাবক হিসাবে সন্তানদের মানুষ করা, একে-অপরের শক্তি হিসাবে থাকা, এখন থেকে এই যৌথ যাপনে ইতি। আমার বিশ্বাস যে, এখন থেকে আমি আর নওয়াজ সম্পূর্ণ আলাদা দু’টি রাস্তায় হাঁটব। আমাদের সম্পর্ক নিয়ে নানা দিক থেকে বহু কথা শুনেছি। তবে যাঁরা সে সব বলেছেন, আমি বিশ্বাস করি, তাঁরা কেউ আমাদের শুভাকাঙ্ক্ষী নন।’’

গৌতম এবং নওয়াজের দুই কন্যাসন্তান রয়েছেন। নিশা এবং নীহারিকা। বিচ্ছেদের কোনও প্রভাব যাতে তাঁদের উপর না পড়ে, তা নিয়েও অত্যন্ত সতর্ক গৌতম। বিচ্ছেদ ঘোষণার অনুচ্ছেদে তাই তিনি লিখেছেন, ‘‘আমার আর নওয়াজের বিচ্ছেদ হচ্ছে ঠিকই। কিন্তু আমাদের যে দু’টি মূল্যবান রত্ন আছে, নিশা ও নীহারিকা, তাদের দু’জনে জন্য যেটা সবচেয়ে ভাল হবে, সেটাই করব।’’ বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত তাঁদের একান্তই ব্যক্তিগত। তাই এই বিষয়টিকে নিয়ে জলঘোলা না করার অনুরোধ করেছেন গৌতম। তিনি লেখেন, ‘‘এটা আমাদের যৌথ সিদ্ধান্ত। তাই আমি চাই ,এই সিদ্ধান্তকে বাকিরাও সম্মান করুন। আমাদের নিজেদের মতো থাকতে দিন। এই সময় আপনাদের সকলের শুভেচ্ছা আমাদের পরিবারের জন্য অত্যন্ত জরুরি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Separation Gautam Singhania Raymond
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE