Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Extra Marrital Affair: পরকীয়া প্রেমের প্রতি মহিলাদের ঝোঁক বেশি কেন? কী বলছে সমীক্ষা

যৌন অতৃপ্তি নাকি দাম্পত্যে সম্পর্কের টানাপোড়েন— মহিলাদের পরকীয়া প্রেমের প্রতি আগ্রহের পিছনে কোন কারণ?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ ডিসেম্বর ২০২১ ১৬:৫১
Save
Something isn't right! Please refresh.
চিরকালই পরকীয়ার নিষিদ্ধ হাতছানির ডাকে সাড়া দিয়েছেন বহু পুরুষ এবং মহিলা।

চিরকালই পরকীয়ার নিষিদ্ধ হাতছানির ডাকে সাড়া দিয়েছেন বহু পুরুষ এবং মহিলা।
ছবি: সংগৃহীত

Popup Close

প্রকাশ্যে পরকীয়া নিয়ে আলোচনা করাএখনও অনেক জায়গায় সংস্কৃতি বহির্ভূত। তবে বেশ কিছু বছর আগেও পরকীয়া শব্দটি যত নিষিদ্ধ ছিল, এখন আর ততটা নেই। কিন্তু চিরকালই পরকীয়ার নিষিদ্ধ হাতছানির ডাকে সাড়া দিয়েছেন বহু পুরুষ এবং মহিলা। অবশ্য পরকীয়া মানেই অধিকাংশ ক্ষেত্রে অভিযোগেরআঙুল ওঠে পুরুষের দিকেই। কিন্তু হালের একটি সমীক্ষা বলছে, পুরুষ নয় পরকীয়াতে বেশি আগ্রহী মহিলারা।

‘গ্লিডেন’ নামক একটি বিবাহ-বহির্ভূত ডেটিং অ্যাপ সম্প্রতি এই সমীক্ষাটি চালিয়েছে। এই অ্যাপটি মূলত তৈরি হয়েছে মহিলাদের উদ্দেশ্যে। এবং বলে রাখা ভাল এই অ্যাপটির বর্তমান গ্রাহক সংখ্যা ১৩ লক্ষ।

Advertisement


ছবি: সংগৃহীত


৩০ থেকে ৬০ বছর বয়সি শহুরে, শিক্ষিত, আধুনিকা, কর্মরতা মহিলাদের উপর এই সমীক্ষা চালিয়ে দেখা গেছে, যে প্রায় ৪৮ শতাংশ মহিলা পরকীয়া প্রেমের সম্পর্কে রয়েছেন। এবং আশ্চর্যজনক ভাবে আরও একটি তথ্য উঠে আসছে যে এই ৪৮ শতাংশ মহিলা প্রত্যেকেই একজন মা।

গ্লিডেন ছাড়াও আরও দু’-একটি সমীক্ষায় উঠে এসেছে প্রায় ৭২ শতাংশ মহিলা বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িয়েছেন দাম্পত্যে সম্পর্কে যৌন অতৃপ্তি থেকেই। গ্লিডেনের ২০২০ সালের সমীক্ষায় দেখা গিয়েছে ভারতে প্রায় ৫৫ শতাংশ বিবাহিত ব্যক্তিরা তাঁদের সঙ্গীদের সঙ্গে প্রতারণা করার কথা স্বীকার করে নিয়েছেন। তাঁদের মধ্যে প্রায় ৫৬ শতাংশ নারী।২৫ থেকে ৫০ বছর বয়সি প্রায় ১৫২৫ বিবাহিত মহিলাদের মধ্যে করা এই সমীক্ষায় প্রায় ৪৮ শতাংশ মহিলা স্বীকার করে নিয়েছেন যে একই সময় একাধিক ব্যক্তির সঙ্গে সম্পর্কে লিপ্ত থাকা যায়।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement