Advertisement
০১ মে ২০২৪
Dating Tips

ডেটিং অ্যাপে আলাপ হওয়ার পর প্রথম দেখা করতে যাচ্ছেন? কোন বিষয়গুলি মনে না রাখলে মুশকিল?

প্রথম ডেট নিয়ে অনেকেই ভয়ে থাকেন। তবে ভয় না পেয়ে কিছু বিষয় মাথায় রাখুন, যাতে সঙ্গীর মনে পাকাপাকি জায়গা করে নিতে পারেন।

প্রথম ডেটে গিয়ে কিছু ভুল এড়িয়ে চলুন।

প্রথম ডেটে গিয়ে কিছু ভুল এড়িয়ে চলুন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ১৬:০৬
Share: Save:

গ্রীষ্মকাল হলেও অনেকের জীবনে সদ্য বসন্ত এসেছে। খোঁজ পেয়েছেন মনের মানুষের। সমাজমাধ্যমে আলাপ। তাই মন দেওয়া-নেওয়া হলেও সামনাসামনি দেখা করার সুযোগ হয়ে ওঠেনি। তবে পরিকল্পনা করেছেন। কোথায় দেখা করবেন, সেই জায়গাও ঠিক করে ফেলেছেন। তার পর থেকেই বুকের ভিতর দুরুদুরু শুরু হয়েছে। প্রথম ডেট নিয়ে অনেকেই ভয়ে থাকেন। তবে ভয় না পেয়ে কিছু বিষয় মাথায় রাখুন, যাতে সঙ্গীর মনে পাকাপাকি জায়গা করে নিতে পারেন।

১) আপনার সঙ্গীর যাতে কোনও অসুবিধা না হয়, তা দেখার দায়িত্ব আপনার। প্রথম বার দেখা করতে যাওয়ার আগে জেনে নিন তাঁর পছন্দ-অপছন্দ। কোনও বিষয়ে তাঁকে জোর না করে প্রথম দিন তাঁর পছন্দকেই গুরুত্ব দিন।

২) আপনি যাঁর সঙ্গে দেখা করতে যাচ্ছেন, তাঁর সঙ্গে আগে থেকেই বন্ধুত্ব থাকে, তা হলে কথা বলতে সুবিধা হয়। এ ছাড়াও যে কোনও সম্পর্কের ভিত মজবুত হয় বন্ধুত্ব থেকেই। তাই সম্পর্কে জড়ানো মানেই বন্ধুত্ব নষ্ট করা নয়।

৩) প্রথম দেখাতেই যদি মনের কথা বলে দিতে হয়, সে ক্ষেত্রে কিছু বিষয় মাথায় রাখা জরুরি। সঙ্গীর মনের কথা বুঝে এমন ভাবে প্রস্তাব দিন, যেন তিনি সেই প্রস্তাব নাকচ করতে না পারেন। তা-ও যদি বিমুখ হতেই হয় তবু নিজের ব্যবহারে বদল আনবেন না। সহজ এবং স্বাভাবিক ভাবেই কথা বলুন।

৪) আত্মবিশ্বাস ধরে রাখার চেষ্টা করুন। টেনশন করে বেশি কথাও যেমন বলবেন না, তেমন মুখে কুলুপ এঁটেও থাকবেন না। একেবারে হালকা মেজাজে, শান্ত হয়ে কথা বলুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dating love
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE