Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Divorce

Bizarre: তিন বেলাই ম্যাগি রাঁধেন স্ত্রী! বিবাহবিচ্ছেদ চেয়ে আদালতে গেলেন যুবক

সম্পর্কও কখনও কখনও নুডলসের মতোই প্যাঁচালো হয়ে যায়! কিন্তু দু-মিনিটে ম্যাগি তৈরি হয়, বিচ্ছেদ হয় কি?

ম্যাগি মামলায় কী রায় দিল আদালত?

ম্যাগি মামলায় কী রায় দিল আদালত? ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ৩০ মে ২০২২ ১১:১৬
Share: Save:

স্ত্রী তিন বেলা কেবলই ম্যাগি রান্না করেন, এমনই অভিযোগে এক যুবক সম্প্রতি বিবাহবিচ্ছেদ চেয়ে আদালতের দ্বারস্থ হন। ম্যাগি বিবাদের জেরেই শেষ পর্যন্ত পারস্পরিক সম্মতির ভিত্তিতে আলাদা হতে চাইলেন স্বামী-স্ত্রী। ঘটনাটি ঘটেছে কর্নাটকের বল্লরিতে।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

চটজলদি খাবার হিসেবে এখন ইনস্ট্যান্ট নুডলস খেতে পছন্দ করেন বহু মানুষ। কিন্তু তিন বেলা কি আর শুধু ম্যাগি খেয়ে থাকা যায়? এমনই অভিযোগে আদালতের দ্বারস্থ হন ওই যুবক। যুবকের আরও অভিযোগ, বাজার করতে গেলেও স্ত্রী ব্যাগ ভর্তি করে নিয়ে আসেন ম্যাগি। গোটা ঘটনায় তাজ্জব বিচারপতি এমএল রঘুনাথও। স্থানীয় একটি সংবাদমাধ্যমকে বিচারপতি রঘুনাথ জানিয়েছেন, কোর্টে ওই যুবক দাবি করেন, স্ত্রী ম্যাগি ছাড়া আর কিছুই রাঁধতে পারেন না। আর সে জন্যই নাকি সকাল-দুপুর-রাত, তিন বেলাই ম্যাগি রান্না করেন তিনি।

সাধারণত ছোটখাটো সমস্যায় কেউ বিবাহবিচ্ছেদ চাইলে আদালতের তরফ থেকে তা মিটমাট করার চেষ্টা করা হয়। কিন্তু এ ক্ষেত্রে কোনও প্রচেষ্টাই কাজে আসেনি বলে জানিয়েছেন বিচারপতি। শেষ পর্যন্ত বিচ্ছেদের পথেই হেঁটেছেন তরুণ-তরুণী। গোটা ঘটনায় ফের মনে করিয়ে দিল পুরুষতান্ত্রিক সমজাব্যবস্থার কথা। বিবাহিত স্ত্রীকে জন্মগত রাঁধুনি ভাবার প্রবণতা যে রয়েছে সমাজে, এই মামলা তারই প্রমাণ বলে মনে করছেন কেউ কেউ। বিচারপতি নিজেও জানিয়েছেন, শিক্ষিত ও অর্থনৈতিক ভাবে স্বনির্ভর নারীরা এখন অনেক বেশি স্বাধীনচেতা হয়েছেন, তাই আর বিবাহবিচ্ছেদকে আগের মতো ভয় পান না তাঁরা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Advertisement
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.