Advertisement
৩০ এপ্রিল ২০২৪
dating

নতুন প্রেম করছেন? প্রেমিকের থেকে কোন ৫ কাজ আশা করা দোষের নয়? কী বলেন ‘ডেটিং গুরু’?

সম্প্রতি লুকাস নামে এক ডেটিং গুরু ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো দিয়েছেন। সঙ্গী বাছার ক্ষেত্রে মহিলাদের উদ্দেশে কিছু পরামর্শ দিয়েছেন। তিনি জানিয়েছেন, পাঁচটি বিষয় মহিলারা তাঁদের সঙ্গীদের থেকে প্রত্যাশা করতেই পারেন।

মেয়েরা তাঁদের সঙ্গী বাছার ক্ষেত্রে বেশ খুঁতখুঁতে।

মেয়েরা তাঁদের সঙ্গী বাছার ক্ষেত্রে বেশ খুঁতখুঁতে। প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:০৯
Share: Save:

মনের মতো সঙ্গী পাওয়া সহজ নয়। সকলেই মনে মনে আদর্শ সঙ্গী চান। কিন্তু আদর্শ হওয়ার কোনও নির্দিষ্ট সংজ্ঞা নেই। সম্পর্ক ভাল রাখতে মানুষটি আদর্শ না হলেও চলে। কিন্তু দু’জনের সম্পর্কের সমীকরণ ঠিক কেমন, তার উপর নির্ভর করে সম্পর্কের স্বাস্থ্য। সমীক্ষা বলছে, মেয়েরা তাঁদের সঙ্গী বাছার ক্ষেত্রে বেশ খুঁতখুঁতে। অনেক সময়ে প্রত্যাশা পূরণ হয় না। সম্প্রতি লুকাস নামে এক যুবক এই সংক্রান্ত একটি ভিডিয়ো ভাগ করে নিয়েছেন ইনস্টাগ্রামে। তিনি নিজেকে ডেটিং গুরু হিসাবে পরিচয় দিয়েছেন। লুকাস সঙ্গী বাছার ক্ষেত্রে মহিলাদের উদ্দেশে কিছু পরামর্শ দিয়েছেন। তিনি জানিয়েছেন,পাঁচটি বিষয় মহিলারা তাঁদের সঙ্গীর থেকে প্রত্যাশা করতেই পারেন।

নিয়মিত ফোন করা

প্রিয় মানুষটির সঙ্গে নিয়ম করে কথা বলাটাও ভালবাসার একটি ধাপ। রোজ অল্প সময়ের জন্য হলেও সঙ্গীর সঙ্গে ফোনে কথা বলা একটি স্বাস্থ্যকর অভ্যাস। সম্পর্ক গড়ে তোলার একটি প্রথম ধাপ বলা যেতে পারে। প্রেমিক রোজ এক বার করে ফোন করবেন, এটুকু প্রত্যাশা করা কোনও ভুলের নয়।

সব বিষয়ে পাশে থাকা

সঙ্গীর থেকে মানসিক জোর পাওয়া খুব জরুরি। জীবনের এত বড় একটা স্থান যাঁকে দিয়েছেন, তিনি সব ক্ষেত্রে আপনার পাশে থাকবেন, সেটাই স্বাভাবিক। সঙ্গী বাছাইয়ের ক্ষেত্রে একটি বড় শর্ত হয়ে দাঁড়াতে পারে। কিন্তু গোটা বিষয়টি যদি এমন না হয়, সে ক্ষেত্রে নতুন করে ভেবে দেখা জরুরি।

সপ্তাহে এক বার দেখা করা

ব্যস্ততা থাকবে। কাজ থাকবে। কিন্তু তার মাঝেও সঙ্গীকে সঙ্গ দেওয়ার জন্যও সময় রাখা জরুরি। নিয়মিত না হোক, অন্তত সপ্তাহে এক দিনও আপনার সঙ্গে দেখা করতে চাওয়া খুব স্বাভাবিক ব্যাপার। এটা যদি না হয়, তা হলে বরং আদৌ তিনি আপনার প্রতি অনুরক্ত কি না, সে বিষয়ে ভেবে দেখতে পারেন।

নিজের কাজের রুটিন জানাবে

নিজের কর্মক্ষেত্র নিয়ে অকপট হবেন আপনার কাছে। কারণ দু’জনের কাজের সময় অনুযায়ী নিজেদের জন্য অবসর বার করতে হবে। তাই দু’জনেরই পরস্পরের কাজ সম্পর্কে ওয়াকিবহাল থাকা জরুরি।

ভালবাসা প্রকাশ করবেন

প্রেম অনুভব করার। প্রকাশ করার নয়। এমন কথা যতই প্রচলিত থাক, সঙ্গীর মুখ থেকে ভালবাসার কথা শুনলে খারাপ লাগার কথা নয়। নতুন নতুন প্রেমের ক্ষেত্রে এই অভ্যাস মন্দ নয়। সঙ্গীর মুখ থেকে আপনার প্রতি ভালবাসার কথা শুনতে চাওয়া দোষের নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dating Relationship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE