Advertisement
০৪ মে ২০২৪
Friendship Day

দেখা দিচ্ছেন না বলে বন্ধু কথা বলছেন না? বন্ধুত্ব দিবসে বন্ধুর মানভঞ্জন করবেন কী ভাবে?

দীর্ঘ দিন দেখা না হলে বন্ধুর অভিমান করা অস্বাভাবিক নয়। তবে এই বন্ধুত্ব দিবসে সেই অভিমান মিটিয়ে নেওয়ার সুবর্ণ সময়।

Symbolic Image.

বন্ধুত্ব উদ্‌যাপন হোক অন্য রকম ভাবে। ছবি:সংগৃহীত।

কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১২:২৪
Share: Save:

ব্যস্ততা আর কাজের চাপ সামলে বন্ধুকে সময় দিতে পারেন না অনেকেই। তা নিয়ে বন্ধুর অভিমানেরও শেষ নেই। সেই নিয়ে মান-অভিমানের পালাও চলে অনেক দিন ধরে। আবার কোনও কথা প্রথমে বন্ধুকে বলতে না পারলেও ঠিক স্বস্তি পাওয়া যায় না। বন্ধুত্বের সম্পর্ক তো এমনই হয়। এই সম্পর্ক উদ্‌যাপনের যে কোনও দিন থাকতে পারে, তা বিশ্বাস করেন না অনেকেই। তবু অগস্ট মাসের প্রথম রবিবার এই বন্ধুদের জন্য ধার্য করা হয়েছে। একে রবিবার, তার উপর বন্ধুত্ব উদ্‌যাপনের এমন দিন। বন্ধুর অভিমান মেটানোর উপযুক্ত দিন। এমন সুযোগ হাতছাড়া না করাই ভাল। কী ভাবে ভাঙাবেন বন্ধুর রাগ?

সিনেমা দেখতে যেতে পারেন

শহরের প্রেক্ষাগৃহগুলিতে বাংলা, হিন্দি, ইংরেজি মিলিয়ে বেশ কয়েকটি সিনেমা চলছে। বন্ধুকে সঙ্গে নিয়ে সেগুলির কোনও একটি দেখে আসুন। এমনিতেই সারা সপ্তাহ কাজের ফাঁকে সিনেমা দেখতে যাওয়ার ফুরসত থাকে না কারও। কলেজ জীবনে তো বহু বার ক্লাস পালিয়ে অনেকেই সিনেমায় গিয়েছেন। বন্ধুদের সঙ্গে সিনেমা দেখার সেই স্মৃতি ঝালিয়ে নিতে পারেন আরও এক বার।

খেতে যান

বন্ধুত্বের উদ্‌যাপন খাওয়াদাওয়া ছাড়া হয় না। তাই বন্ধুদের সঙ্গে নিয়ে পছন্দের রেস্তরাঁয় খেতে যেতে পারেন। কলেজ ক‍্যান্টিনে সকলে মিলে একসঙ্গে খেতে খেতে যে আড্ডা দিতেন, তেমনি একটি মুহূর্ত না হয় আবার তৈরি হোক।

বাড়িতে বসুক আড্ডার আসর

বাইরে গিয়ে উদ্‌যাপন করার চেয়ে ঘরে বসে আড্ডা দিতেই বেশি পছন্দ করেন অনেকে। তেমন হলে বাড়িতেই ডেকে নিন বন্ধুকে। চা, পকোড়া, ফিশফ্রাই আর দেদার আড্ডা, এর চেয়ে ভাল বন্ধুত্বের উদ্‌যাপন আর কী হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE