Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Relationship Advice

Relationship Tips: সদ্য প্রেম ভেঙেছে? অতীতকে ভুলে কী ভাবে এগিয়ে যাবেন

পুরনো সম্পর্কের ঘেরাটোপ থেকে বেরিয়ে আসা সহজ হচ্ছে না? কোনও কাজেই মন বসাতে পারছেন না। এই পরিস্থিতি কাটিয়ে উঠতে কী করণীয়?

বিচ্ছেদের পর মন ভাল নেই? ভাল থাকবেন কী ভাবে?

বিচ্ছেদের পর মন ভাল নেই? ভাল থাকবেন কী ভাবে?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ১৭:৪১
Share: Save:

এক বার সম্পর্ক ভাঙার পর দ্বিতীয় বার সম্পর্কে জড়াতে ইতস্তত করেন অনেকে। একাকীত্ব এক দিকে যেমন কষ্ট দেয়, তেমনই নতুন করে কাউকে বিশ্বাস করার আগে মনে চেপে বসে অজানা ভয়, অনিশ্চয়তা। আপনারও কি সদ্য প্রেম ভেঙেছে? পুরনো সম্পর্কের ঘেরাটোপ থেকে বেরিয়ে আসা সহজ হচ্ছে না? কোনও কাজেই মন বসাতে পারছেন না। এই পরিস্থিতি কাটিয়ে উঠতে কী করবেন?

১) সম্পর্ক শেষ মানেই অতীতকে ভুলতে নতুন মানুষের খোঁজ শুরু। এমন অনেকে বলে থাকেন। বিষয়টা এত সহজ নয় কিন্তু। বরং এই ফাঁকে আগে নিজের জীবনে আসল চাহিদাগুলি বুঝুন। এই সময়ে এমনিতেই মনমেজাজ নিজের আয়ত্তে থাকে না। তাই আগে শান্ত হোন। অহেতুক হতাশায় না ডুবে বরং আনন্দ দেয়, এমন কিছু করুন। এই সুযোগে তৈরি করতে পারেন নতুন কোনও শখ।

২) খুব ঠান্ডা মাথায় ভেবে দেখুন, সম্পর্ক ভাঙল কেন? আপনার দিক থেকে কোনও সমস্যা ছিল কি? আসল গলদ কোথায় ছিল, তা বোঝার চেষ্টা করুন। পারতপক্ষে সে সব যেন আর চলার পথে থাবা বসাতে না পারে, সে দিকে যত্নবান হওয়া জরুরি। হতেই পারে, নিজের কোনও ভুল নিয়ে আক্ষেপ আছে নিজেরও। তা হলে নিজের দিকে মন দিন।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৩) মন ভাল করার সবচেয়ে ভাল দাওয়াই হল বেড়ানো। সম্পর্কের ক্লান্তি থেকে বেরোতে ব্যাগ গোছান, টিকিট কাটুন, ঘুরে আসুন দূরে কিংবা কাছেপিঠে কোথাও। চেনা পরিবেশ থেকে বিশ্রাম নিন দিন কয়েকের জন্য। মনকে দিন তার নিজস্ব খোরাক। এতেই কমবে হতাশা।

৪) কিছু হল, কি হল না, দুমদাম সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়। সম্পর্ক হোক বা পরীক্ষার ফল, জীবনের চেয়ে বড় কিন্তু কিছুই নয়। অভিভাবকের চরম ধমকের পরেও জীবনের বাঁকে বাঁকে বিস্ময় লুকোনো থাকে। একটি সম্পর্ক টিকল না মানেই জীবনের সব শেষ নয়। এর পরেও আপনার জন্য অপেক্ষা করছে একটি সুন্দর জীবন। রোজের কাজে মন দিতে না পারলে পরামর্শ নিন চিকিৎসকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Advice Breakup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE