Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Lesbian Couple

কোর্টের আদেশে মিল হল সমকামী যুগলের! ভালবাসা ফিরে পেতেই বিয়ের ফোটোশুটে মাতলেন দু’জনে

পরিবারের কারণে গত জুন মাসে আলাদা হয়ে গিয়েছিলেন সমকামী যুগল। কেরল হাইকোর্টের উদ্যোগে আবারও কাছাকাছি এলেন তাঁরা। ঠিক কী ঘটেছিল?

পরিবারের আপত্তির কারণে গত জুন মাসে আলাদা হয়ে গিয়েছিলেন এই সমকামী যুগল,কেরল হাইকোর্টের উদ্যোগে আবার কাছাকাছি এলেন তাঁরা।

পরিবারের আপত্তির কারণে গত জুন মাসে আলাদা হয়ে গিয়েছিলেন এই সমকামী যুগল,কেরল হাইকোর্টের উদ্যোগে আবার কাছাকাছি এলেন তাঁরা। ছবি: ইনস্টাগ্রাম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১৯:১০
Share: Save:

পরিবার ও সমাজের বিরুদ্ধে দীর্ঘ দিনের লড়াইয়ের পর অবশেষে সুখের দিন এল আদিলা নাসের ও ফাতেমা নূরের জীবনে। পরিবারের আপত্তির কারণে গত জুন মাসে আলাদা হয়ে গিয়েছিলেন এই সমকামী যুগল। কেরল হাইকোর্টের উদ্যোগে আবার কাছাকাছি এলেন তাঁরা। আদিলা ও ফাতেমার সম্পর্কের কথা জানাজানি হওয়ার পর ফাতিমার পরিবার তাঁকে বাড়িতে বন্দি করে রাখে। ফাতিমা আদৌ বেচে আছেন কি না, তা যাচাই করার জন্য কেরল হাইকোর্টে ‘হেবিয়াস কর্পাস’ পিটিশন ফাইল করেন। আদালত ফাতিমার পরিবারকে আদেশ দেয় তাঁকে কোর্টে নিয়ে আশার জন্য। বিস্তারিত শুনে আদলাত দু’জনকে একসঙ্গে থাকার অনুমতি দেয়।

Advertisement

সম্প্রতি বিয়ের ফোটোশুট করলেন যুগল। তাঁদের ছবি ইতিমধ্যেই ভাইরাল। আদিলা বলেন, ‘‘বধূবেশে ফোটোশুট করার ভাবনাটা বেশ ভাল লেগেছিল আমাদের। তাই এই ফোটোশুট!’’ভারতে এখনও সমলিঙ্গ বিবাহ আইনি স্বীকৃতি পায়নি। তবে ভবিষ্যতে এই যুগল সত্যিই একে অপরকে বিয়ে করতে ইচ্ছুক।

ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে, ফোটোশুটে দু’জনের পরনেই লেহঙ্গা। কখনও মালাবদল, কখনও একে অপরকে চুম্বন। একে অপরের সঙ্গে ভাগ করে নিচ্ছেন নানা খুশির মুহূর্ত। তবে সবটাই থাকল ক্যামেরাবন্দি। স্বপ্নটাকে বাস্তব করতে আরও খানিকটা সময় চেয়ে নিয়েছেন তাঁরা।

অনেকেই যুগলকে শুভকামনা জানিয়েছেন। অনেকে আবার বলেছেন, আগে নিজের পায়ে দাঁড়াও, তার পর সবাই তোমাদের ভালবাসাকে স্বীকার করে নেবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.