Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Relationship Tips

বিবাহিত পুরুষের প্রেমে পড়েছেন? সম্পর্ক শুরুর আগে কোন বিষয়ে সতর্ক হবেন?

প্রেমিক বা প্রেমিকা বিবাহিত হলে কিছু ক্ষেত্রে বেশি সতর্ক থাকতে হয়। কারণ সমাজ অনেক সময়ে পাশে থাকে না। কোন কোন কথা মাথায় রাখবেন?

যে কোনও সম্পর্কে যাওয়ার আগে, সে বিষয়ে স্পষ্ট ধারণা থাকলে পরে অনেক জটিলতা এড়ানো যায়।

যে কোনও সম্পর্কে যাওয়ার আগে, সে বিষয়ে স্পষ্ট ধারণা থাকলে পরে অনেক জটিলতা এড়ানো যায়। ছবি: শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ২০:১৬
Share: Save:

কোনও বিবাহিত পুরুষের প্রেমে পড়েছেন? তা নিয়ে কি চিন্তায় আছেন?কেউ বলবেন, প্রেমিক বিবাহিত বলে চিন্তায় পড়ায় কী আছে! কেউ বা আবার বলবেন, পরকীয়া নিন্দার বিষয়। এতে যাওয়া একেবারে ঠিক নয়।

ঠিক কি ভুল, সে প্রসঙ্গ আলাদা। প্রেমে পড়ার হলে ঠিক-ভুলের খেয়াল থাকে না। আর ঠিক বা ভুলের বিচার এক এক জনের কাছে এক এক রকম। কিন্তু সমাজ অনেক সময়ে স্বীকৃতি দেয় না এ ধরনের সম্পর্কের। ফলে বিবাহিত কারও প্রেমে পড়লে সে কথা খেয়াল রাখতেই হয়। না হলে পরে মনখারাপ হতে পারে। এমন ক্ষেত্রে সম্পর্ক গভীরে যাওয়ার আগে আর কোন কোন বিষয়ে সতর্ক হবেন?

১) খেয়াল রাখুন, এ সম্পর্ক কিন্তু অনেক জায়গায় লুকিয়ে রাখতে হতে পারে। কখনও বন্ধুবান্ধব, কখনও আত্মীয়-পরিজনের কাছে মিথ্যাও বলতে হবে। কখনও প্রেমিকের জন্য তা করতে হতে পারে। কখনও অন্যরা পাশে নেই বলেই করতে হবে।

পরকীয়া সম্পর্ক অনেকেই ভাল চোখে দেখেন না।

পরকীয়া সম্পর্ক অনেকেই ভাল চোখে দেখেন না। ছবি: শাটারস্টক।

২) সম্পর্ক প্রকাশ্যে এলে আলোচনাও হবে। অফিস হোক বা বন্ধুবান্ধবের আড্ডার আসর, বহু জমায়েতে চর্চার কেন্দ্রে আপনাকে থাকতে হতে পারে। সে বিষয়েও প্রস্তুত থাকা জরুরি।

৩) পরকীয়া সম্পর্ক অনেকেই ভাল চোখে দেখেন না। সম্পর্ক জানাজানি হয়ে গেলে কিন্তু আপনার পাশে খুব বেশি লোকজনকে না-ও পেতে পারেন। এমনকি, বাড়ির সকলেও সম্মতি না দিতে পারেন। সে কথা আগে থেকেই মাথায় রাখুন।

যে কোনও সম্পর্কে যাওয়ার আগে, সে বিষয়ে স্পষ্ট ধারণা থাকলে পরে অনেক জটিলতা এড়ানো যায়। বিশেষ করে আপনার প্রেম নিয়ে অনেকে চর্চা করছেন দেখলে মনখারাপ হতেই পারে। কিন্তু চারপাশ সম্পর্কে কিছুটা ধারণা থাকলে, কিছুটা হলেও কম হবে মনখারাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Tips Affairs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE