Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Love Relationship Tips

সঙ্গী কি কম গুরুত্ব দিচ্ছেন? কোন লক্ষণগুলি দেখলে তা বুঝতে পারবেন?

সঙ্গী আপনাকে কম গুরুত্ব দিচ্ছেন কি না, তা সব সময় বোঝা যায় না। মানুষের মন বোঝা তো সহজ নয়। কিন্তু কয়েকটি লক্ষণ রয়েছে, যেগুলি দেখলে খানিকটা আন্দাজ করতে পারেন।

Symbolic Image.

মানুষের মন বোঝা তো সহজ নয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৭:১৭
Share: Save:

প্রেমের হাত ধরেই কাছাকাছি আসে দু’টি মন। ভালবাসা যে সম্পর্কের অন্যতম মূলধন। কিন্তু অনেক সম্পর্কে দু’জনের ভালবাসার তারতম্য দেখা যায়। কেউ ভালবাসার বিপুল স্রোতে ভেসে যান। আবার কেউ সন্তর্পনে সমস্ত আবেগের ছোঁয়াচ বাঁচিয়ে চলার চেষ্টা করেন। এমন অবস্থায় যিনি সঙ্গীর প্রতি ভালবাসা উজা়ড় করে দিলেন, তাঁর অস্তিত্বসঙ্কট হতে পারে। এমন অনুভূতি তখনই হবে, যখন সঙ্গী আপনাকে কম গুরুত্ব দেবে। মানুষের মন বোঝা তো সহজ নয়। কিন্তু কয়েকটি লক্ষণ রয়েছে, যেগুলি দেখলে এই বিষয়টি বুঝতে পারবেন।

শুধুমাত্র দরকারি কথা বলা

প্রেমের সম্পর্কে আছেন মানেই সব সময় কাছাকাছি থাকতে হবে কিংবা দিনভর গল্প করে যেতে হবে, তার কিন্তু কোনও মানে নেই। কিন্তু শুধুমাত্র কোনও দরকার পড়লে সঙ্গীকে মনে পড়ে, সেটাও কোনও কাজের কথা নয়। ব্যস্ততার দোহাই দিয়ে কি সঙ্গী কথা বলা এড়িয়ে যাচ্ছেন? তা হলে এক বার একটু তলিয়ে ভেবে দেখতে পারেন, যে আপনার গুরুত্ব তাঁর কাছে ঠিক কতটা। তবে নিজের মতো কিছু ভেবে না নিয়ে বরং কথা বলে নেওয়াই ভাল।

দেখা করার পরিকল্পনা ভেস্তে দেওয়া

বিশেষ কোনও উৎসব হোক কিংবা এমনি কোনও দিন, দু’জনে একসঙ্গে কোথাও যাবেন বলে ঠিক করে রেখেছেন। হঠাৎ করে শেষ মুহূর্তে জরুরি কাজ পড়ে গিয়েছে বলে কি সঙ্গী প্রায়ই পরিকল্পনা বাতিল করে দেন? বার বার এমন হলে এ বার বিষয়টি নিয়ে ভাবনার সময় এসেছে। তবে দূর থেকে শুধু ভুল বোঝাবুঝি বাড়ে, সমাধান কিছু হয় না। হতেই পারে, সঙ্গত কোনও কারণেই পরিকল্পনাটি বাতিল করেছেন তিনি।

আপনার বলা কথা ভুলে যাওয়া

দু’জনে একসঙ্গে কাটানোর মুহূর্তগুলি আপনার ভাল থাকার রসদ হলেও, সঙ্গী কি সেই মুহূর্তগুলি মনে রাখেন না? অল্প সময়ের মধ্যেই সেসব ভুলে যান? ওই মুহূর্তগুলি আপনার কাছে যতটা দামি, উল্টো দিকের মানুষটির কাছে সেই মুহূর্তগুলির কোনও গুরুত্ব নেই? সে ক্ষেত্রে খারাপ লাগতেই পারে। এমনকি, মনে অন্য কোনও ভাবনা আসাও স্বাভাবিক। এ ক্ষেত্রে খুব ভাল হয় যদি সঙ্গীর সঙ্গে সোজাসুজি কথা বলে নেওয়া যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE