Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২২
Relationship Tips

Relationship Advice: প্রথম ডেটেই বান্ধবীর মন জয় করতে চান? কোন ভুলগুলি এড়িয়ে চললেই মিলবে ফল

আপনিও কি প্রথম ডেটের জন্য তৈরি হচ্ছেন? জেনে নিন প্রথম ডেটে গিয়ে কোন কাজগুলি করলে সম্পর্ক শুরু হওয়ার আগেই ভেস্তে যাবে।

আপনিও কি প্রথম ডেটের জন্য তৈরি হচ্ছেন?

আপনিও কি প্রথম ডেটের জন্য তৈরি হচ্ছেন?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১৪:০৫
Share: Save:

প্রথম দেখার দিন নিয়ে নানা রকম জল্পনা থাকে। হাসি-ঠাট্টাও কম হয় না। বহু বছর পরেও সেই গল্প ঝুলি থেকে বেরোয় প্রায় প্রত্যেক জুটিরই। প্রথম দেখার দিনটির আগে হাজার রকম চিন্তা ঘোরে দু’জনেরই মাথায়। কী পরবেন, কোথায় দেখা করবেন, কোন সময়ে দেখা করলে ভাল— কত কী যে মনে আসতে থাকে! আপনিও কি প্রথম ডেটের জন্য তৈরি হচ্ছেন? হয়তো একটু ভয় কাজ করছে মনের মধ্যে। জেনে নিন প্রথম ডেটে গিয়ে কোন কাজগুলি করলে সম্পর্ক শুরু হওয়ার আগেই ভেস্তে যাবে।

১) কারও সঙ্গে প্রথম আলাপের সময়ে আপনি যদি বার বার ফোন দেখেন, তা ফল মোটেই ভাল হবে না। আপনার এই আচরণ সঙ্গীর বিরক্তির কারণ হতে পারে। প্রথম আলাপে একে অপরের সঙ্গে বেশি করে সময় কাটাতে পারলে ভাল। খুব প্রয়োজনীয় ফোন না এলে ফোন না ধরাই ভাল। একে অপরকে বেশি করে সময় দিন।

২) ধরুন প্রথম ডেটে আপনি কোনও রেস্তরাঁয় খেতে গেলেন। বান্ধবীর সঙ্গে কথাবার্তা বেশ ভালই জমছিল! খাবার আসতে দেরি হওয়ায় আপনি সেখানকার কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহার করে বসলেন। এই আচরণ কিন্তু আপনার বান্ধবীর মনে অসন্তোষ তৈরি করতে পারে। আপনার ব্যবহারেই প্রকাশ পাবে আপনার ব্যক্তিত্ব।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৩) প্রথম আলাপেই নিজেকে নিয়ে দম্ভ দেখাবেন না। বান্ধবীর পছন্দ-অপছন্দের বিষয়ে আগ্রহ দেখান। সারা ক্ষণ নিজের সম্পর্কে বলে চললে তিনি আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলতে পারেন। প্রথম আলাপেই নিজেদের প্রাক্তন নিয়ে খুব বেশি আলোচনা না করাই ভাল।

৪) খাবার অর্ডার করার আগে বান্ধবীর পছন্দ জেনে নিতে ভুলবেন না। খুব ভাল হয় যদি আপনি আপনার বান্ধবীকে তাঁর পছন্দ মতো খাবার অর্ডার করতে বলেন। খাবারের শেষে বিল মেটাতে ভুলবেন না যেন! তবে দেখে নিন বান্ধবীও বিলের অর্ধেক দিতে ইচ্ছুক কি না। যদি হন, তা হলে জোর করে নিজে পুরোটা দিতে যাবেন না। কারণ অনেক স্বনির্ভর মেয়ে তা একদমই পছন্দ করেন না।

৫) হালকা ঠাট্টা মজা করতেই পারেন। কিন্তু তা যেন চটুল না হয় বা অসম্মানজনক না হয়ে ওঠে, সেটা মাথায় রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.