২৬ এপ্রিল ২০২৪
Relationship

Mistakes During Intimacy: ৩ ভুল: সঙ্গমের সময়ে করে থাকেন মহিলারা

শুধু সম্পর্কে নয়, যৌনতার সময়ে কিছু ভুল হয়ে থাকে। সমীক্ষা বলছে, তা বেশির ভাগ ক্ষেত্রে মহিলারাই করে থাকেন।

সমীক্ষা বলছে, শুধু সম্পর্কে নয়, যৌনতার সময়েও কিছু ভুল হয়ে থাকে।

সমীক্ষা বলছে, শুধু সম্পর্কে নয়, যৌনতার সময়েও কিছু ভুল হয়ে থাকে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ২০:২৯
Share: Save:

সম্পর্কে ভুল-ভ্রান্তি লেগেই থাকে। তা নতুন কিছু নয়। একসঙ্গে পথ চলতে গেলে এমন হয়েই থাকে। সম্পর্কে থাকা দু'জন মানুষই সমান ভাবে সে ভুলের ভাগীদার। তবে সমীক্ষা বলছে, শুধু সম্পর্কে নয়, যৌনতার সময়েও কিছু ভুল হয়ে থাকে। এবং তা বেশির ভাগ ক্ষেত্রে মহিলারাই করেন।

১) যৌনতা অত্যন্ত ব্যক্তিগত মুহূর্ত। নিবিড় অনুভূতি। সেখানে ঠিক-ভুলের বিচার করতে না যাওয়াই ভাল। স্বাভাবিক জীবনযাপন খাওয়া, ঘুমের মতো যৌনতারও সমান গুরুত্ব আছে। এই বিষয়টি নিয়ে প্রকাশ্যে অনেক ছুৎমার্গ থাকলেও যৌনতা খুবই স্বাভাবিক একটি অধ্যায়। যৌনতার মুহূর্তে সঙ্গীর কাছেও মহিলারা লাজুক হয়ে পড়েন। মুখ ফুটে অনেক কিছুই বলতে দ্বিধা বোধ করেন। ফলে অনেক সময়ে অতৃপ্তি গ্রাস করে তাঁদের।

২) লজ্জার কারণে আরও একটি ভুল করে ফেলেন মহিলারা। মনের জড়তার ছাপ পড়ে শরীরেরও। নিজেকে সঙ্গীর কাছে মেলে ধরতে কোথাও যেন ঠেকে। সমীক্ষা বলছে, পুরুষেরা বরং খানিক উত্তাল যৌনতায় বিশ্বাস করেন। পছন্দও করেন। সঙ্গমের সময়ে জড়তা তাঁদের না পসন্দ। ফলে কোথাও যেন ছন্দ কাটে। পুরুষ সঙ্গী খানিক ক্ষুব্ধ হন। কখনও কখনও সম্পর্কেও এর প্রভাব পড়ে।

৩) পুরুষ সঙ্গী যদি বয়সে বড় হন, সে ক্ষেত্রে মহিলারা বাড়তি অনেক কিছু ভেবে থাকেন যৌনতার সময়ে। সঙ্গমের প্রতিটি মুহূর্তে নিজের অভিজ্ঞতার অভাব নিয়ে খানিক আড়ষ্ট থাকেন। নিজের সেরাটা দিতে গিয়ে অনেক সময়ে ভুল পদক্ষেপ করে ফেলেন। এতে ভাল মুহূর্তটি কোথাও হলেও নষ্ট হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Intimate Hygiene
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE