Advertisement
০২ মে ২০২৪
Relationship

Conversation After Intimate Session: যৌন মিলনের পর মহিলাদের কানে কানে কী বলে থাকেন পুরুষরা?

যৌনতা নিঃসন্দেহে একটি নিবিড় অনুভূতি। তবে যৌনতা পরবর্তী কথোপকথন নির্ভর করে সম্পর্কের সমীকরণের উপর।

সম্পর্কের সমীকরণ নির্ধারণ করে যৌনতা পরবর্তী কথোপকথন কেমন হবে।

সম্পর্কের সমীকরণ নির্ধারণ করে যৌনতা পরবর্তী কথোপকথন কেমন হবে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১৭:১৭
Share: Save:

যৌনতার মতো নিবিড় আবেগঘন মুহূর্ত কাটিয়ে ওঠার পর কতটা ভালবাসা মাখানো থাকে পরস্পরের সংলাপে? সম্প্রতি একটি ডেটিং সংস্থা এই বিষয়টি নিয়ে সমীক্ষা চালিয়েছিল। পরিচয় গোপন রাখা হবে এই শর্তেই অংশগ্রহণকারীরা এই সমীক্ষায় অংশ নিয়েছিলেন। তবে সম্পর্কের সমীকরণ নির্ধারণ করে যৌনতা পরবর্তী কথোপকথন কেমন হবে।

তবে সমীক্ষা বলছে, বিবাহিত নয় এমন যুগল সঙ্গমের পর ‘এ বার যেতে হবে’ বলে থাকেন। কেউ আবার প্রত্যাশা নিয়ে বলে থাকেন ‘আবার কবে এমন সুযোগ আসবে?’

সমীক্ষা বলছে, যৌনতার পরেও মহিলাদের গলায় শাসনের আভাস থাকে। সঙ্গীর প্রতি নির্দেশ থাকে ‘ঘুমিয়ো না’ কিংবা ‘আমার ফোন কই’?

শারীরিক সম্পর্কের পর মহিলারা আরও বেশি রোমান্টিক হয়ে পড়েন বলে জানাচ্ছে সমীক্ষা। সঙ্গীর প্রতি বিভিন্ন ভাবে ভালবাসা প্রকাশ করে থাকেন। শুধু প্রকাশই করেন না সঙ্গীর কাছ থেকে পরিবর্তে প্রশংসাসূচক এবং ভালবাসার কথাও শুনতে চান। কম যান না পুরুষরাও। তাঁরাও সঙ্গীকে বলে থাকেন ‘আমায় আলিঙ্গন করো’, ‘জীবনের অন্যতম সেরা মুহূর্ত কাটালাম’।

দীর্ঘ দিন ধরে যাঁরা সম্পর্কে আছেন, সমীক্ষা বলেছে তাঁরা শারীরিক সম্পর্কের পরে বেশি বাক্য ব্যয় করেন না। যৌন জীবনের একঘেয়েমি এর কারণ হিসাবে মনে করছেন অনেকে। তবে নতুন সম্পর্কের ক্ষেত্রে যৌনতা-পরবর্তী গল্পগুজবের উপর অনেক কিছু নির্ভর করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Intimate Letters
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE