Advertisement
০৭ অক্টোবর ২০২২
love

Love Signs: কেউ কি আপনার প্রেমে পড়েছেন? তাঁর কোন লক্ষণ দেখে তা বুঝবেন

অনুভূতির কথা সবাই বলতে পারেন না। কিন্তু আচার-আচরণে তা অনেক সময় প্রকাশ পায়। কোন লক্ষণগুলি বলে দেবে আপনি কারও মনের মানুষ?

মনের কথা সব সময় প্রকাশ না পেলেও ফুটে ওঠে আচরণে, শরীরী ভাষায়।

মনের কথা সব সময় প্রকাশ না পেলেও ফুটে ওঠে আচরণে, শরীরী ভাষায়। ছবি-প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১৯:৫৯
Share: Save:

মনের কথা সবাই খুলে বলতে পারেন না। একটা চাপা উৎকণ্ঠা কাজ করে। তা ছাড়া মনের কথা মুখে আনলে যদি বন্ধুত্বের সম্পর্কটাই আর না থাকে— সে আশঙ্কাও থেকে যায়। কারও প্রতি অনুভূতি জন্ম নিলেও তা নিজের মধ্যেই রেখে দেন। তবে মনের কথা সব সময় প্রকাশ না পেলেও ফুটে ওঠে আচরণে, শরীরী ভাষায়। আপনিও কিছু একটা আঁচ করতে পারছেন, কিন্তু পুরোপুরি নিশ্চিত হতে পারছেন না। অনেক দিনের বন্ধু, কয়েক দিনের আলাপ হওয়া কোনও শুভাকাঙ্খী কিংবা সহকর্মী— আপনার প্রেমে পড়েছেন কি না, তা বুঝতে হলে কয়েকটি বিষয়ে খেয়াল রাখা জরুরি।

১) আপনার জন্মদিন বা বিশেষ কোনও দিন, কিংবা মনখারাপের দিনেও সেই মানুষটি আচমকাই আপনার পছন্দের কোনও উপহার দিয়ে চমকে দিয়েছেন? তাঁকে হয়তো, সরাসরি কখনও পছন্দের কথা বলেনওনি। এমন হলে হতে পারে তাঁর কাছে আপনি শুধুই বন্ধু নন, তার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ কেউ।

২) ধরুন, অনেক বন্ধুরা মিলে কোথাও বেড়াতে গিয়েছেন। আর সেই বিশেষ বন্ধুটির আপনার উপর থেকে দৃষ্টি সরছেই না। নানা অজুহাতে আপনার দিকে তাকাচ্ছেন। এই লক্ষণগুলি দেখে বুঝতে হবে, তাঁর হয়তো আপনাকে মনে ধরেছে।

আরও পড়ুন:

৩) আপনি তাঁকে নেটমাধ্যমে বার্তা পাঠালে তিনি কখন উত্তর দিচ্ছেন, সেটাও লক্ষ করার মতো বিষয়। তিনি যদি সর্বদা আপনার মেসেজের উত্তর দ্রুত পাঠান, তা হলে বুঝবেন তিনিও আপনার প্রতি কিছুটা হলেও আকৃষ্ট হয়েছেন।

৪) আপনার সঙ্গে কথা বলতে গেলেই খেয়াল করুন তো, তিনি ঘাবড়ে যাচ্ছেন কি না? অন্যের সঙ্গে সোজাসাপটা কথা বললেও আপনার সামনে কথা বলতে গেলেই যদি খেই হারিয়ে ফেলেন, তা হলে বুঝবেন, তিনি হয়তো মনে মনেপছন্দ করেন আপনাকে। কিন্তু ঠিক প্রকাশ করতে পারছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.