Advertisement
০৪ মে ২০২৪
Rupert Murdoch

বাগ্‌দানের এক সপ্তাহের মধ্যেই বিচ্ছেদ ঘোষণা করলেন রুপার্ট মার্ডক

হঠাৎ কেন এমন সিদ্ধান্ত? ঘনিষ্ঠ মহলে কানাঘুষো, দু’জনের মতের অমিলই নাকি এই বিচ্ছেদের কারণ।

Image of Rupert Murdoch and Ann Lesley Smith

আগামী গ্রীষ্মেই বিয়ে করার কথা ছিল মার্ডক এবং অ্যানের। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১১:০৬
Share: Save:

এক সপ্তাহ আগে বাগ্‌দান হয়েছিল। বুধবার বিচ্ছেদের কথা ঘোষণা করলেন আমেরিকার ধনকুবের এবং মিডিয়া-সম্রাট রুপার্ট মার্ডক। জানালেন, সঙ্গিনী অ্যান লেসলি স্মিথ এখন প্রাক্তন।

৯২ বছর বয়সে পঞ্চম বার বিয়ের পিঁড়িতে বসার কথা ঘোষণা করেছিলেন রুপার্ট নিজেই। এক সময়ে পুলিশের উচ্চপদস্থ কর্মী অ্যানকে আগামী গ্রীষ্মেই বিয়ে করবেন বলে ঠিক করেছিলেন। নব্বইটি বসন্ত পেরিয়ে আসা রুপার্ট এই বিয়ে নিয়ে তাঁর দেশের সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, প্রেম নিয়ে তাঁর ভয়ের কথা। তবে অ্যানকে নিয়ে আশাবাদীও ছিলেন। পূর্ব অভিজ্ঞতা ঝেড়ে ফেলে এ বার সব ভাল হবে ভেবে এগিয়ে গিয়েছিলেন অনেকটাই। কিন্তু তার মাঝেই এল এমন দুঃসংবাদ। ঘনিষ্ঠরাও জানিয়েছেন, পঞ্চম বিয়ে নিয়ে যথেষ্ট আশাবাদীও ছিলেন রুপার্ট। কিন্তু অ্যানের অতিরিক্ত স্পষ্টকথন এবং ধর্মীয় দৃষ্টিভঙ্গির সঙ্গে মানিয়ে নিতে সমস্যা হচ্ছিল তাঁর। তাই এমন সিদ্ধান্ত।

মার্ডক এবং তাঁর চতুর্থ স্ত্রী জেরি হলের বিবাহবিচ্ছেদ হয় ২০২২ সালে। ওই বিচ্ছেদের ফলে মার্ডকের মালিকানাধীন ‘ফক্স নিউজ়’, ‘দ্য ওয়াল স্ট্রিট জার্নাল’-এর মতো দফতরে চাঞ্চল্য সৃষ্টি হয়। বিপুল সম্পত্তির মালিক রুপার্টের হবু স্ত্রীর প্রাক্তন স্বামী চেস্টার স্মিথ ছিলেন গায়ক। পাশাপাশি, ব্যবসায়ীও ছিলেন। ২০০৮ সালে মৃত্যু হয় তাঁর। এর আগে রুপার্ট, তিন বার প্যাট্রিশিয়া বুকার নামের অস্ট্রেলিয়ার এক বিমানকর্মী, স্কটল্যান্ডের সাংবাদিক অ্যানা ম্যান এবং চিনা ব্যবসায়ী ওয়েন্ডি ডেং-এর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন। রুপার্টের প্রথম তিনটি বিয়েতে ৬ সন্তান রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rupert Murdoch Marriage Breakup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE