Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Samsung

অফিসে নির্দিষ্ট সময়ের বেশি কাজ করলেই পালিয়ে বেড়াবে মাউস, নয়া আবিষ্কার স্যামসাং-এর

খাতা-কলমে ন’টা-ছ’টা ডিউটি হলেও কাজের চাপে কখন ১২ ঘণ্টা পেরিয়ে যায়, তা টেরই পাওয়া যায় না! এই সমস্যা এড়াতে স্যামসাং বাজারে আনতে চলেছে বিশেষ মাউস যা আপনাকে অতিরিক্ত কাজ করতে বাধা দেবে।

অফিসের সময় পেরিয়ে গেলেই কাজ করবে না মাউস!

অফিসের সময় পেরিয়ে গেলেই কাজ করবে না মাউস!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৩:১৪
Share: Save:

অফিসে ঢোকার সময়টি নির্দিষ্ট থাকলেও অফিস থেকে কখন বেরোবেন, সেই সময়টি কিন্তু কারও জানা থাকে না। খাতায়কলমে ন’টা-ছ’টা ডিউটি হলেও কাজের চাপে কখন ১২ ঘণ্টা পেরিয়ে যায়, তা টেরই পাওয়া যায় না! অত্যধিক কাজের চাপে বাড়ে মানসিক ক্লান্তি। শরীরে বাসা বাঁধে একাধিক জটিল অসুখ।

এই সমস্যা এড়াতে স্যামসাং আনছে এক নতুন ধরনের মাউস, যা আপনাকে অতিরিক্ত কাজ করতে বাধা দেবে। ভাবছেন তো, এটা কী করে সম্ভব? কর্মক্ষেত্রে কাজের ভারসাম্য বজায় রাখার জন্য এই কোরিয়ান সংস্থাটি এক অভিনব মাউসের ভাবনা নিয়ে এসেছে, যা আপনাকে অফিসে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ করতে উৎসাহিত করবে। কী এই মাউসের বিশেষত্ব? আপনার নির্দিষ্ট কাজের সময়ের পর এই মাউস নিজে থেকেই কাজ করা বন্ধ করে দেবে।

সংস্থার ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে, যেখানে দেখা যাচ্ছে এক ব্যক্তি সময় শেষ হয়ে যাওয়ার পরও কাজ করতে চাইছিলেন। কিন্তু তাঁর মাউসটি কিছুতেই হাতে ধরা দিচ্ছে না। পালিয়ে বেড়াচ্ছে। ভিডিয়োটি বেশ মজার! ওই ব্যক্তি কিছুতেই মাউসের নাগাল পেলেন না।

এই মাউসটি একটি জিনি মাউসের মতো কাজ করবে। এতে বসানো থাকবে বিশেষ ধরনের সেন্সর, যা আপনাকে অতিরিক্ত কাজ করতে বাধা দেবে। যদিও সংস্থার তরফে এই মাউসের কী নাম রাখা হবে, তার কোনও ঘোষণা করা হয়নি। অতিরিক্ত কাজের ধকল থেকে নিজেকে দূরে সরিয়ে রাখা ভীষণ জরুরি। শারীরিক ও মানসিক ধকলের প্রভাবে ব্যক্তিগত ও কর্মজীবন দুই-ই ক্ষতিগ্রস্ত হয়। নতুন এই মাউস বাজারে এনে কর্মজীবনকে একটি নির্দিষ্ট সময়ের মধ্যে বেঁধে ফেলার বার্তা দিতে চাইছে স্যামসাং। তবে কবে এই নতুন মাউসটি বাজারে আসবে এবং এর দাম কত হবে, সে বিষয়ে কোনও তথ্য দেওয়া হয়নি সংস্থার পক্ষ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Samsung Mouse Work Pressure
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE