Advertisement
১৮ মে ২০২৪
Online Scam

ভুয়ো ওয়েবসাইটে হোটেল বুক করে বিপাকে তরুণী, খোয়ালেন ৯০ হাজার টাকা

অনলাইনে আর্থিক জালিয়াতির নানা ঘটনা ঘটেই থাকে। তবে সম্প্রতি হোটেল বুকিংয়ের ভুয়ো ওয়েবসাইট বানিয়ে টাকা হাতানোর অভিযোগ উঠছে।

Symbolic Image.

অনলাইনে আর্থিক প্রতারণা। ছবি:সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৩
Share: Save:

অনলাইনে জালিয়াতি চক্র ক্রমশ সক্রিয় হয়ে উঠছে। আর্থিক প্রতারণা থেকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়া— বাদ যাচ্ছে না কিছুই। সম্প্রতি এক নতুন ধরনের প্রতারণার ঘটনার কথা উঠে এসেছে। অনলাইনে হোটেল কিংবা রিসর্ট বুক করে দেওয়ার নাম করে একটি ওয়েবসাইট বানিয়েছিলেন। সেখানেই ইচ্ছুক ব্যক্তিরা যোগাযোগ করতেন তাঁর সঙ্গে। তাঁদের থেকে টাকা নিতেন আকাশ ওয়াধনি নামে ২৩ বছর বয়সি এক তরুণ। টাকা নেওয়ার পর তিনি জানাতেন যে, হোটেল বুক হয়ে গিয়েছে। নির্দিষ্ট দিনে চলে এলেই হবে। কিন্তু হোটেলে গিয়ে গ্রাহকেরা বুঝতে পারেন তাঁরা প্রতারণার শিকার। তাঁদের নামে কোনও বুকিং নেই। তখন আকাশকে ফোন করেও কোনও লাভ হত না। সে সময়ে আকাশ হয়তো মুম্বই অথবা বেঙ্গালুরুর কোনও এক অনামী হোটেল আত্মগোপন করে আছেন। এমন প্রায় ২০টি ঘটনার সঙ্গে জড়িত আছেন তিনি। এক মহিলার অভিযোগের ভিত্তিতে সম্প্রতি মুম্বই পুলিশ আটক করেছে আকাশকে। মুম্বইয়ের একটি বিলাসবহুল হোটেলে লুকিয়েছিলেন আকাশ।

অভিযোগকারিণী জানিয়েছেন, আকাশ তাঁর থেকে ৯০ হাজার টাকা নিয়েছিলেন আলিবাগে একটি হোটেল বুক করার জন্য। তিনি আকাশকে বিশ্বাস করে টাকা দিয়েছিলেন। আকাশ তাঁকে আশ্বস্ত করেন যে, হোটেল বুক হয়ে গিয়েছে। ওই তরুণী যখন নির্দিষ্ট দিনে সেখানে পৌঁছন, তিনি গিয়ে জানতে পারেন, তাঁর নামে কোনও বুকিং নেই। সঙ্গে সঙ্গে আকাশকে ফোন করেন। কিন্তু আকাশের ফোন বন্ধ থাকায় কোনও ভাবেই যোগাযোগ করতে পারেনি। শেষ পর্যন্ত পুলিশের দ্বারস্থ হন তিনি। পুলিশ সন্ধান চালিয়ে আটক করে আকাশকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE