Advertisement
০৭ মে ২০২৪
Pathaan

‘পাঠান’ ছবির জন্য জুজুৎসু শিখেছেন শাহরুখ-দীপিকা! কতটা কঠিন ছিল সেই ট্রেনিং?

সিদ্ধার্থ আনন্দের কথা থেকে জানা যায়, শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন নাকি এই ছবির জন্য জুজুৎসু পর্যন্ত শিখে ফেলেছেন! ভাবছেন তো, কী এই জুজুৎসু?

‘পাঠান’ -এর প্রচার ঝলক প্রকাশ্যে আসতেই হইচই শুরু হয়ে গিয়েছে চারিদিকে, কেউ করছেন নিন্দা, কেউ আবার শাহরুখ আর দীপিকার লুক দেখে মুগ্ধ!

‘পাঠান’ -এর প্রচার ঝলক প্রকাশ্যে আসতেই হইচই শুরু হয়ে গিয়েছে চারিদিকে, কেউ করছেন নিন্দা, কেউ আবার শাহরুখ আর দীপিকার লুক দেখে মুগ্ধ! ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১২:০৪
Share: Save:

বলিপাড়ায় এখন ‘পাঠান’ নিয়ে চর্চা তুঙ্গে। দীর্ঘ দিন পর ফের শাহরুখ-দীপিকা জুটি ফিরছে বড় পর্দায়। চার বছর প্রতীক্ষার পর আবার বাদশাকে দেখার জন্য মুখিয়ে সিনেমাপ্রেমীরা। ছবির প্রচার ঝলক প্রকাশ্যে আসতেই হইচই শুরু হয়ে গিয়েছে চারিদিকে। কেউ করছেন নিন্দা, কেউ আবার শাহরুখ আর দীপিকার লুক দেখে মুগ্ধ!

এই ছবির প্রযোজনা সংস্থার তরফে এ বার একটি র‍্যাপিড ফায়ার রাউন্ডের ভিডিয়ো সমাজমাধ্যমে শেয়ার করা হয়েছে। সেখানে পরিচালক এই ছবির বিষয়ে কিছু অজানা তথ্য তুলে ধরেছেন। তিনি জানিয়েছেন, ছবির অ্যাকশন দৃশ্যে অভিনয় করার জন্য অভিনেতা-অভিনেত্রীরা কতটা পরিশ্রম করেছেন। কখনও শাহরুখ-দীপিকা হেলিকপ্টার থেকে ঝুলছেন, কখনও আবার বাইকে চড়ে নানা ধরনের স্টান্ট! বরফের উপর কী ভাবে বাইক চালানো যায়, ট্রেনের উপর কী ভাবে চড়া যায়, তার জন্য আলাদা ট্রেনিং নিয়েছেন ছবির অভিনেতা-অভিনেত্রীরা। শুধু তা-ই নয়, সিদ্ধার্থ আনন্দের কথা থেকে জানা যায়, শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন নাকি এই ছবির জন্য জুজুৎসু পর্যন্ত শিখে ফেলেছেন!

ভাবছেন তো, কী এই জুজুৎসু? এটি একটি জাপানি মার্শাল আর্ট পদ্ধতি। ছবিতে গায়ে কাঁটা দেওয়ার মতো অ্যাকশন দৃশ্য আছে, যার জন্য এই কঠিন মার্শাল আর্টটি শিখতে হয়েছে তাঁদের। সাধারণত অস্ত্র ছাড়া কিংবা ছোট কোনও অস্ত্র নিয়ে যুদ্ধের সময় জাপানিরা এই পন্থার ব্যবহার করতেন। জাপানে খেলা হিসাবেও জুজুৎসু বেশ জনপ্রিয়।

দু’বছরেই শাহরুখ-দীপিকা জুজুৎসুর প্রশিক্ষণ নেন।

দু’বছরেই শাহরুখ-দীপিকা জুজুৎসুর প্রশিক্ষণ নেন। ছবি: সংগৃহীত।

প্রায় দু’বছর ধরে চলেছে ‘পাঠান’ ছবির শুটিং। এই দু’বছরেই শাহরুখ-দীপিকা জুজুৎসুর প্রশিক্ষণ নেন। এই প্রশিক্ষণ মোটেই সহজ নয়। এই মার্শাল আর্টটি শিখতে চাই কঠোর অনুশাসন।

সিদ্ধার্থ আরও জানিয়েছেন যে এই ছবির সব থেকে রহস্যজনক চরিত্র হল দীপিকার। তার থেকেও নজরকাড়া হল শাহরুখ-দীপিকার রসায়ন। এই ছবিতে তাঁদের সঙ্গে জন আব্রাহামকেও দেখা যাবে। আগামী ২৫ জানুয়ারি বড় পর্দায় মুক্তি পেতে চলেছে ছবিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathaan Shah Rukh Khan Deepika Padukone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE