Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Relationship

কোন জিনিসগুলি খেয়াল করলে বুঝতে পারবেন, আপনার সঙ্গী আপনাকে ঠকাচ্ছেন

যে কোনও মানুষ একটি সম্পর্কে থাকাকালীন যখন অন্য সম্পর্কে জড়িয়ে পড়ে, তখন তার স্বভাবে নানা রকম বদল দেখা যায়।

স্বভাবে বদল দেখেই বোঝা যায়, সঙ্গী ঠকাচ্ছেন কি না।

স্বভাবে বদল দেখেই বোঝা যায়, সঙ্গী ঠকাচ্ছেন কি না। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২১ ১৪:৫৯
Share: Save:

আপনার সঙ্গীর অন্য সম্পর্কের কথা যখন আপনি জেনে যান, তখন একটু ভাবলে মনে হবে, লক্ষণগুলো ছিল অনেকদিন থেকেই। কিন্তু সেই সময় আপনি হয়ত ততটা খেয়াল করেননি। যে কোনও মানুষ একটি সম্পর্কে থাকাকালীন যখন অন্য সম্পর্কে জড়িয়ে পড়ে, তখন তার স্বভাবে নানা রকম বদল দেখা যায়। একটু খেয়াল করলেই আপনি সেগুলো ধরে ফেলতে পারবেন। কোন লক্ষণগুলো দেখলে সজাগ হতে হবে, জেনে নিন।

ফোনের ব্যবহার
আজকাল যে কোনও সম্পর্কের জন্য মুঠোফোনই সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আপনার সঙ্গী কি আগের তুলনায় নিজের ফোনে বেশি ব্যস্ত হয়ে পড়েছে? তবে শুধু ফোনে বেশি ব্যস্ত মানেই সে আপনাকে ঠকাচ্ছে এমন ভাবলে চলবে না। খেয়াল করতে হবে সে ফোন নিয়ে গোপনিয়তা বজায় রাখতে কতটা সাবধানী? ফোন এলেই কি অন্য কোথাও চলে যাচ্ছে? ফোনে কোনও বার্তা এলেই কি চট করে ফোনের পর্দা আড়াল করছে, সেগুলো খেয়াল করুন।

আপনার প্রতি ব্যবহার
আগের তুলনায় বেশি সমলোচনা করা বা অবহেলা করা যেমন একটি লক্ষণ। আবার হঠৎ করে বেশি উপহার দেওয়াও লক্ষণ। অপরাধবোধ থেকে অনেকেই এটা করে থাকেন।

যৌনমিলনে অনিচ্ছা
আপনার সঙ্গীর যদি অন্য কারও প্রতি দুর্বলতা তৈরি হয়ে গিয়ে থাকে, তাহলে সেটা আপনাদের যৌনজীবনে একটা প্রভাব ফেলবেই। অনেক সময়ই কাজের চাপে বা শারীরিক ক্লান্তির ফলে কেউ নিয়মিত যৌনমিলনে অনিচ্ছা প্রকাশ করতেই পারেন। কিন্তু সেটা দীর্ঘদিন হলে চিন্তার বিষয়।

রুটিন-বদল
আপনার সঙ্গে থাকতে থাকতে যদি সঙ্গীর নতুন সম্পর্ক শুরু হয়, তাহলে সেটার পেছনে সময় দিতে হবেই। তাই নিত্য দিনের যা কাজ থাকে, সেখান থেকেই সময় বার করে নিতে হবে। যদি দেখেন, কাজের ক্ষেত্রে দায়িত্ব না বাড়তেই আপনার সঙ্গী হঠাৎ রোজ দেরি করে বাড়ি ফিরছে, বা দিনের কোনও কোনও সময়ে তার সঙ্গে কিছুতেই যোগযোগ করতে পারছেন না, তাহলে বুঝবেন সন্দেহের কারণ রয়েছে। তবে ফোন যোগাযোগ করতে পারছেন না মানেই সঙ্গী আপনাকে ঠকাচ্ছে এমন ভেবে নেবেন না। হয়ত তিনি কোনও মিটিংয়ে ব্যস্ত। দেখতে হবে যে সময়টা আগে সহজেই তাকে পেয়ে যেতে, সেই সময়গুলো এখন আর পাচ্ছেন কি না।

আপনাকে সময় কম দেওয়া
অবসর সময় আগের মতো আর একসঙ্গে সময় কাটাচ্ছেন না আপনারা? দিনের সব খুঁটিনাটিও এখন আর আগের মতো সঙ্গী আপনার সঙ্গে ভাগ করে নিচ্ছে না? বন্ধুবান্ধবদের সঙ্গে ছুটি কাটানোর পরিকল্পনাও এখন অতীত হয়ে গিয়েছে? এই সমস্যাগুলো যদি দীর্ঘদিন ধরে চলতে থাকে, তাহলে একটু খোঁজ করার চেষ্টা করুন আপনার সঙ্গী তার অবসরে কী করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE