Advertisement
০২ ডিসেম্বর ২০২২
Tea

Skin Care: সুস্থ ত্বক পেতে চান? চার রকম চা পান করলেই পাবেন

সুস্থ ত্বকের রসদ লুকিয়ে রয়েছে বিশেষ কয়েকটি চা পাতায়।

চা খেলেও কমবে ত্বকের সমস্যা

চা খেলেও কমবে ত্বকের সমস্যা ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২১ ১৭:৫০
Share: Save:

সকালে উঠেই চায়ের কাপে চুমুক না দিলে কেমন যেন দিন শুরুই হয় না! কেবল অভ্যাস বশেই বারবার চা খান না কি? কিন্তু নিজের চা খাওয়ার রুটিনে যদি যোগ করতে পারেন নতুন ধরনের কয়েকটি চা, তা হলে ভাল থাকবে ত্বকও। সব সময় যে বাইরে থেকে ত্বকের পরিচর্যা করলেই ত্বকের স্বাস্থ্য ফিরবে, তা নয়! ত্বকের যত্ন নিতে প্রাথমিক উপাদান হিসেবে রোজ খেতে পারেন চার ধরনের চা।

Advertisement

গ্রিন টি

দিনের মধ্যে অন্তত একবার খান গ্রিন টি। এতে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্ট রয়েছে। গ্রিন টি নিয়মিত খেলে শরীর থেকে অতিরিক্ত ওজন ঝরে যায়। এর কয়েকটি উপাদান মস্তিষ্কের কর্মক্ষমতা বৃদ্ধি করতে পারে। এমনকি হৃদ্‌যন্ত্র ভাল রাখতেও সাহায্য করে গ্রিন টি। ত্বকের জ্বালাভাব ও যে কোনও সংক্রমণ সহজেই কমবে গ্রিন টি খেলে।

উলং চা

Advertisement

মাঝেমাঝেই ত্বকে চুলকানির সমস্যা হয়? ত্বকের যে কোনও ধরনের চুলকানির সমস্যা দূর করতে পারে উলং চা। এই চা খেলে নিয়ন্ত্রণে থাকবে উচ্চ রক্তচাপ। এমনকি রাতে ঘুমনোর কয়েক ঘণ্টা আগে যদি এই চা খান, তা হলে নিদ্রাহীনতার সমস্যা কমতে বাধ্য।

পুয়ের চা

কাজ সারতে সারতে ক্লান্ত লাগছে? চুমুক দিন পুয়ের চায়ে। এই চা খেলে ভাল থাকে হৃদযন্ত্র। পুয়ের চা শরীর থেকে দূষিত পদার্থ বার করে দেয়, ফলে ওজন কমে দ্রুত। অনেক সময়েই কম বয়সে ত্বকে বলিরেখা পড়তে থাকে। পুয়ের চা খেলে ত্বক হয়ে উঠবে টানটান ও নমনীয়।

হোয়াইট টি

কখনও হোয়াইট টি খেয়েছেন? না খেলে এখনই খান। ত্বকের বলিরেখা দূর করতে পারে এই চা। এমনকি নিয়মিত এই চা খেলে কমবে হৃদ্‌রোগের ঝুঁকিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.