Advertisement
০৯ মে ২০২৪
Son Heung Min

শুক্রাণু চেয়ে আবেদন মহিলা ভক্তদের, বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েও হৃদয়ে ঝড় তুললেন সন হিউং মিন

২৪ বছরের তরুণ তুর্কি। নিজের দেশের তো বটেই, ভিন্‌ দেশের মহিলা অনুরাগীর মনে ইতিমধ্যেই জায়গা করে নিয়েছেন দক্ষিণ কোরিয়ার সন হিউং মিন।

নিজের দেশের তো বটেই, ভিন্‌ দেশের মহিলা অনুরাগীদের মনে ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে হিউং। 

নিজের দেশের তো বটেই, ভিন্‌ দেশের মহিলা অনুরাগীদের মনে ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে হিউং।  ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৮:৫৩
Share: Save:

ব্রাজিলের বিরুদ্ধে জানপ্রাণ লড়িয়েও বিশ্বকাপের শেষ ষোলোয় টিকে থাকতে পারল না দক্ষিণ কোরিয়া। চার গোলে এ বারের মতো বিদায় নিল তারা। দক্ষিণ কোরিয়ার সফর শেষ হলেও মনে থেকে যাবেন দলের অধিনায়ক সন হিউং মিন। ২৪ বছরের তরুণ তুর্কি। শুধু তাই নন, নিজের খেলার মাধ্যমে গোটা বিশ্বে জনপ্রিয়। এমনকি, মহিলা ভক্তদের মধ্যেও। নিজের দেশের তো বটেই, ভিন্‌ দেশের মহিলা অনুরাগীদের মনে ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে হিউং।

কোরিয়ার বসন্তের নদী চানচিয়ন লাগোয়া শহরে তাঁর জন্ম। ফুটবলার বাবা অনেক কাঠখড় পুড়িয়ে পাঠিয়েছিলেন হামবুর্গে। জার্মানিই ছিল সন হিউন মিনের আঁতুড়ঘর। সেখান থেকেই অবিশ্বাস্য উত্থান। এখন তিনি খেলেন ইংলিশ প্রিমিয়ার লিগের দল টটেনহ্যাম হটস্পারের হয়ে। গত কয়েক বছরে সে দলের হয়ে এতটাই ভাল খেলেছেন, যে কোনও কোচই তাঁকে দল থেকে বাদ দিতে পারেন না। খোদ ইংরেজ অধিনায়ক হ্যারি কেনও পছন্দ করেন সনের খেলা। তাঁকে ছাড়া হ্যারি কেনের চলেই না।

দীর্ঘ দিন ধরে এশিয়া থেকে এত বড় দলের হয়ে আগে কেউ খেলেননি।

দীর্ঘ দিন ধরে এশিয়া থেকে এত বড় দলের হয়ে আগে কেউ খেলেননি। ছবি: সংগৃহীত

একসঙ্গেই, দক্ষিণ কোরিয়ার অন্যতম সেরা ফুটবলার তিনি। ভক্তরা বলেন, সন খেলেন না, খেলা তৈরি করেন। পায়ে ফুটবল পেলেই বদলে যান। দীর্ঘ দিন ধরে এশিয়া থেকে এত বড় দলের হয়ে আগে কেউ খেলেননি। ফলে তাঁকে ঘিরে একটা বাড়তি উত্তেজনাও কাজ করে। দক্ষিণ কোরিয়া এই মুহূর্তে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে বটে। কিন্তু সনের জনপ্রিয়তা এতটুকু কমেনি। এ বছরের বিশ্বকাপের পর সনের পরিচিতি হয়েছে আকাশছোঁয়া। এর আগে তাঁর ইনস্টাগ্রামে অনুরাগীর সংখ্যা ছিল ২০ হাজার মতো। কিন্তু সেই সংখ্যাটি বদলে গিয়ে হয়েছে দু’লক্ষ।

কমবয়সি, ভাল খেলেন, সুদর্শন— নারী হৃদয়ে জায়গা করে নিতে আর কী চাই! হিউংয়ের কোনও খেলা সম্প্রচারিত হলে মুহূর্তে নাকি তা কয়েক লক্ষ মানুষ দেখে ফেলেন। এমন উদাহরণ রয়েছে ভূরি ভূরি। সূত্রের খবর, ইনস্টাগ্রামে প্রায় কয়েক হাজার বার্তা আসে প্রতি দিন। এমনকি বিশ্বকাপ চলাকালীন বিরক্ত হয়ে ফোনও নাকি বন্ধ করে রেখেছিলেন। সনের কোচ জানিয়েছেন, কিছু দিন আগে নাকি সনের কাছে শুক্রাণু দেওয়ার আবেদন জানিয়েছেন মহিলা ভক্তরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE