Advertisement
০৫ মে ২০২৪
T20 World Cup

ভারতীয় ক্রিকেট দলের ‘ছেলেবেলা একাদশ’, কেমন দেখতে ছিলেন বিরাট-রোহিতরা?

রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পাণ্ড্যকে নিয়ে অনেক প্রত্যাশা আপামর ভারতবাসীর। ম্যাচের আগে ক্রিকেট তারকাদের ছেলেবেলা ফিরে দেখলে কেমন হয়?

ক্রিকেটারদের ছেলেবেলা।

ক্রিকেটারদের ছেলেবেলা। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১৩:০১
Share: Save:

নিউজ়িল্যান্ডকে হারিয়ে ইতিমধ্যেই টি ২০ বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গিয়েছে পাকিস্তান। এখন ভারতীয়দের একটাই প্রতাশ্যা কোনও ক্রমে সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ভারত যেন ফাইনালে যায়! তা হলেই জমে যাবে রবিবারের দুপুর। ফাইনালে ভারত-পাকিস্তান মুখোমুখি হলে তো কথাই নেই!

রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পাণ্ড্যকে নিয়ে অনেক প্রত্যাশা আপামর ভারতবাসীর। ম্যাচের আগে ক্রিকেট তারকাদের ছেলেবেলা ফিরে দেখলে কেমন হয়?

এই খুদে এখন ভারতের অধিনায়ক।

এই খুদে এখন ভারতের অধিনায়ক। ছবি: সংগৃহীত

মাটিতে উপুড় হয়ে শুয়ে থাকা এই শিশুটিকে চিনতে পারছেন? এই শিশুর উপর ভারতীয় দলের বড় দায়িত্ব। দলের অধিনায়ক বলে কথা। আজ্ঞে হ্যাঁ! এই ছবি রোহিত শর্মার। সেমিফাইনালের আগে রোহিত শর্মার চোট চিন্তা বাড়িয়েছে সমর্থকদের। তবে আশা করা যায়, সেমিফাইনালের খেলবেন ভারতের অধিনায়ক।

ব্যাট হাতে ঝড় তোলেন এই ক্রিকেটার।

ব্যাট হাতে ঝড় তোলেন এই ক্রিকেটার। ছবি: সংগৃহীত

এই ছবি দেখে খানিকটা আন্দাজ করতে পারছেন বোধ হয়। হ্যাঁ ঠিকই ধরেছেন, ইনি হার্দিক পাণ্ড্য। ব্যাট হাতে সে ভাবে ছন্দে নেই হার্দিক। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জেতালেও তার পর থেকে হার্দিকের ব্যাট শান্তই রয়েছে। সেমিফাইনালে পুরনো ছন্দে হার্দিককে দেখার আশায় রয়েছে দর্শকমহল।

ভারতীয় টিমের এই ওপেনারটিকে চিনতে পারছেন?

ভারতীয় টিমের এই ওপেনারটিকে চিনতে পারছেন? ছবি: সংগৃহীত

দিদির কোলে বসে রয়েছেন ভারতের অন্যতম ওপেনার। ভাবছেন, কে তিনি? পর পর দু’টি ম্যাচে অর্ধশতরান করে ছন্দে ফিরেছেন লোকেশ রাহুল। সেমিফাইনালেও কি সেই ফর্ম ধরে রাখবেন রাহুল?

হাসিমুখের এই দুই খুদে আসলে কে?

হাসিমুখের এই দুই খুদে আসলে কে? ছবি: সংগৃহীত

ছবির বাঁ দিকের খুদেটিকে চিনতে পারছেন? অভিনেত্রী উর্বশী রওতেলার সঙ্গে ইদানীং এই ক্রিকেটারের নাম বেশ চর্চিত। ঠিকই ধরেছেন, তিনি ঋষভ পন্থ। ডান দিকের খুদেটির হাসি দেখে চিনতে পারছেন কি? এ বারের বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের মালিক তিনি। ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। কোহলিও চোট পেয়েছেন। সেমিফাইনালে তিনি যেন খেলতে পারেন, তার জন্য প্রার্থনা করছেন গোটা ভারত।

চিনতে পারছেন এই ক্রিকেটারদের?

চিনতে পারছেন এই ক্রিকেটারদের?

সাইকেলচালক খুদেটি কে বলুন তো? শেষ ম্যাচে ৩ উইকেট নিয়েছেন। ভারতীয় দলের অন্যতম সেরা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ডান দিকের শিশুটি কে বলুন তো? চিনতে পারলেন না? উনি ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চহাল। বিশ্বকাপের একটিও ম্যাচে আপাতত খেলেননি চাহাল। সেমিফাইনালে কি দেখা যাবে তাঁকে?

ভারতীয় দলের নব তারকা।

ভারতীয় দলের নব তারকা। ছবি: সংগৃহীত

এই খুদেটি কে বলুন তো? এ বারের বিশ্বকাপে সব নজর কেড়ে নিয়েছেন তিনি। ঠিক ধরেছেন তিনি সূর্যকুমার যাদব। মেলবোর্নের বিশাল মাঠে তাঁর মারা সুইপ অবাক করে দিয়েছে সকলকে। সেমিফাইনালেও কি সেই ঝড় তুলতে পারবেন, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket T 20 World Cup Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE