Advertisement
০২ মার্চ ২০২৪
Aditi Rao Hydari

প্রসাধনী নয়, হেঁশেলের কিছু উপকরণ দিয়েই ত্বকের যত্ন নেন অদিতি, কী থাকে সেই তালিকায়?

বাজারচলতি প্রসাধনী নয়, অদিতি সম্পূর্ণ রূপে ঘরোয়া উপকরণ দিয়ে রূপচর্চা করতে ভালবাসেন। হেঁশেলের চেনা কিছু উপকরণ দিয়েই ত্বকের যত্ন নেন অভিনেত্রী।  

হেঁশেলের চেনা কিছু উপকরণ দিয়েই ত্বকের যত্ন নেন অভিনেত্রী।  

হেঁশেলের চেনা কিছু উপকরণ দিয়েই ত্বকের যত্ন নেন অভিনেত্রী।  

শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৯:৫৮
Share: Save:

কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে সব‍্যসাচীর শাড়ি পরে কিংবা বড় পর্দার কোনও চরিত্রে— সবেতেই সমান ভাবে নজর কাড়েন অদিতি রাও হায়দারি। বলিপাড়ার অন্যতম সুন্দরী তাঁকে বলা যেতেই পারে। অদিতির অভিনয় গুণে মুগ্ধ সকলেই। তবে শুধু অভিনয় নয়, অভিনেত্রীর সাজও নজরকাড়া। তাঁর ত্বকের জেলা সত্যিই ঈর্ষণীয়। অদিতির মতো ত্বক চান অনেকেই। বাজারচলতি প্রসাধনী নয়, অদিতি সম্পূর্ণ রূপে ঘরোয়া উপকরণ দিয়ে রূপচর্চা করতে ভালবাসেন। হেঁশেলের চেনা কিছু উপকরণ দিয়েই ত্বকের যত্ন নেন অভিনেত্রী।

বেসন

ত্বক ভাল রাখতে অদিতির প্রথম পছন্দ বেসন। জিঙ্ক-সমৃদ্ধ এই উপকরণ ত্বক ভিতর থেকে পরিষ্কার করে তোলে। এ ছাড়া ব‍্যাকটেরিয়া-জাত সংক্রমণের সঙ্গে লড়তেও বেসন দারুণ উপকারী।

ময়দা

ত্বকের পরিচর্যায় বাজারচলতি প্রসাধনীর সঙ্গে সমান তালে পাল্লা দেয় ময়দা। অদিতিও তাই ত্বক ভাল রাখতে ভরসা রাখেন এই উপকরণটির উপর। ময়দাতে রয়েছে অ‍্যামিনোবেনজয়িক অ‍্যাসিড যা ক্ষতিকর সূর্যরশ্মি থেকে ত্বকের সুরক্ষা বজায় রাখে। এর অ‍্যান্টিঅক্সিড‍্যান্ট গুণ ব্রণ সারানোর পাশাপাশি ত্বকের উন্মুক্ত ছিদ্র বন্ধ করে দেয়।

অদিতি সম্পূর্ণ রূপে ঘরোয়া উপকরণ দিয়ে রূপচর্চা করতে ভালবাসেন।

অদিতি সম্পূর্ণ রূপে ঘরোয়া উপকরণ দিয়ে রূপচর্চা করতে ভালবাসেন। ছবি: সংগৃহীত

দুধ

শরীরের যত্ন নেওয়ার পাশাপাশি দুধ ভালো রাখে ত্বকও। ল‍্যাকটিক অ‍্যাসিড যুক্ত দুধ টোনার হিসাবে ব‍্যবহার করেন অভিনেত্রী। ত্বকের নানাবিধ প্রদাহ কমাতেও দুধের ব‍্যবহার অকল্পনীয়।

দই

দুধের মতো দইয়েও ত্বকের যত্ন নিতে পারদর্শী। ত্বক টানটান রাখতে অদিতির প্রতিদিনের রূপরুটিনে থাকে দই। এতে থাকা ভিটামিন ডি বলিরেখার সঙ্গে লড়তে দারুণ সাহায‍্য করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE