Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Condom

How to Wear Condom: কন্ডোম পরার সঠিক উপায় কী? ছাত্রকে পরিয়ে দিলেন শিক্ষক নিজেই

একাধিক দেশে এখন পাঠ্যক্রমের অন্তর্ভুক্ত করা হচ্ছে যৌন শিক্ষার মতো বিষয়। তারই পাঠ দিতে অভিনব এক পদ্ধতি নিলেন মেক্সিকোর এক শিক্ষক।

জীবনশৈলীর নয়া পাঠ

জীবনশৈলীর নয়া পাঠ ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ১৮:১৬
Share: Save:

বিশেষজ্ঞরা বলছেন, সুস্থ যৌনজীবন পেতে সবার আগে দরকার সচেতনতা। অথচ এখনও সমাজে যৌনজীবন নিয়ে ঢাকঢাক-গুড়গুড়ের অন্ত নেই। এ বার সেই বেড়া ভাঙতে এগিয়ে এলেন এক শিক্ষক নিজেই। গোটা ক্লাসের সামনেই শিখিয়ে দিলেন কী ভাবে পরতে হয় কন্ডোম।

সেই ছবি

সেই ছবি ছবি: সংগৃহীত

ঘটনাটি ঘটেছে মেক্সিকোতে। জীবনশৈলীর ক্লাসে ছাত্রছাত্রীদের কন্ডোমের উপকারিতা বোঝাতে এক শিক্ষক বেছে নিলেন অভিনব এক পদ্ধতি। এক ছাত্রকে মঞ্চে ডেকে নিয়ে ওই শিক্ষক তার মাথায় পরিয়ে দিলেন বিরাট আয়তনের কন্ডোমের মতো একটি ঢাকা। প্রাথমিক ভাবে ক্লাস জুড়ে হাসির রোল উঠলেও, ধীরে ধীরে গোটা বিষয়টিই বুঝে নেন শিক্ষার্থীরা। তবে শিক্ষকতার এই অদ্ভুত পদ্ধতির ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে নেটমাধ্যমে।

শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উন্নতিতে ক্রমেই বাড়ছে যৌন শিক্ষার গুরুত্ব। তাই একাধিক দেশে এখন পাঠ্যক্রমের অন্তর্ভুক্ত করা হচ্ছে জীবনশৈলী ও যৌন শিক্ষার মতো বিষয়। বিশেষজ্ঞদের দাবি, কৈশোরেই ছাত্র-ছাত্রীদের মধ্যে যৌন জীবন নিয়ে সচেতনতা বৃদ্ধি করলে স্বাস্থ্যকর হতে পারে যৌনজীবন, কমতে পারে বিকৃতকামের সমস্যাও।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Condom Teacher Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE