Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

লাইফস্টাইল

Bizarre Facts: মুখের মধ্যে সাড়ে তিন হাজার টুথপিক, বিস্ময়কর বিশ্বরেকর্ডের তালিকায় আর কী কী আছে?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ নভেম্বর ২০২১ ১৩:১৩
রোজ কোথায় কোন বিশ্বরেকর্ড হচ্ছে, সংবাদমাধ্যম সূত্রে সে খবর পৌঁছেই যায়। কিন্তু এমন বহু বিশ্বরেকর্ড আছে, যেগুলি বিপুল বিস্ময়কর হওয়া সত্ত্বেও সেগুলির কথা তুলনামূলক ভাবে কম শোনা যায়। রইল তেমন কয়েকটির সন্ধান।

সবচেয়ে বেশি উল্কি: অস্ট্রেলিয়ার লাকি ডায়মন্ড রিচ নামের ব্যক্তি। সবচেয়ে বেশি উল্কি রয়েছে তাঁর গায়ে। সব মিলিয়ে ১০০০ ঘণ্টার বেশি সময় তিনি কাটিয়েছেন উল্কির সূচের নীচে।
Advertisement
মুখে সবচেয়ে বেশি সংখ্যক টুথপিক: জোয়েল স্ত্রাসের নামে আমেরিকার এক ব্যক্তি। মুখে একসঙ্গে ৩৫০০-এর বেশি টুথপিক ধরে বিশ্বরেকর্ড করেছেন তিনি।

লম্বা চুল: ২০ বছরের কমবয়সিদের মধ্যে সবচেয়ে লম্বা চুলের মালিক ভারতের নীলাংশি পটেল। চুলের দৈর্ঘ্য ৫ ফুট ৭ ইঞ্চি।
Advertisement
সবচেয়ে লম্বা টুপি: আমেরিকার ওডিলন ওজার। ১৫ ফুট ৯ ইঞ্চি লম্বা টুপি বানিয়ে বিশ্বরেকর্ড করেন তিনি।

সবচেয়ে লম্বা টেবিল টেনিস ব্যাট: লম্বায় ১১ ফুট ৮ ইঞ্চি, চওড়ায় ৬ ফুট ৮ ইঞ্চি। এই ব্যাটটির মালিক আমেরিকার রাইজ ব্র্যান্ডস।

সবচেয়ে বেশি ‘ট্রান্সফরমার্স’ পুতুল: ‘ট্রান্সফরমার্স’ সিরিজের সিনেমা এবং গ্রাফিক নভেল বেশ জনপ্রিয়। একই রকম জনপ্রিয় এর আদলে তৈরি পুতুলও। ইংল্যান্ডের লুই জর্জিও-র কাছে রয়েছে এই সিরিজের ২১১১টি পুতুল। যা একটি বিশ্বরেকর্ড।

সবচেয়ে তাড়াতাড়ি পাস্তা খাওয়া: আমেরিকার মিশেল লেসকো এক থালা পাস্তা খেয়েছিলেন ২৬.৬৯ সেকেন্ডে।

সবচেয়ে ছোট ষাঁড়: আমেরিকার জো গার্ডেনারের ষাঁড় হামফ্রের দৈর্ঘ্য মাত্র ২৬ ইঞ্চি। পৃথিবীর সবচেয়ে ছোট মাপের প্রাপ্তবয়স্ক ষাঁড় এটি।

সবচেয়ে ছোট ঘোড়া: পোল্যান্ডের বম্বেল এই স্বীকৃতি পেয়েছে। প্রাপ্তবয়স্ক ঘোড়াটির মাপ মাত্র ২২ ইঞ্চি।

পা দিয়ে সবচেয়ে দূরে তীর ছোড়া: আমেরিকার ব্রিটনি ওয়ালশ এই বিশ্বরেকর্ডের অধিকারী। ৪০ ফুট ৫ ইঞ্চি দূরে তীর ছুড়েছিলেন তিনি।

সবচেয়ে বেশি ওজনের অ্যাটলাস পাথর তোলা: মহিলাদের মধ্যে এই রেকর্ডটি করেছেন আমেরিকার মিশেল কিনে। প্রায় ৫৪০ কিলোগ্রাম ওজন তোলেন তিনি।