Advertisement
১১ মে ২০২৪
Weekend

Weekend Activity: শহরে ফের দুর্যোগের আশঙ্কা, সপ্তাহান্তে ঘরবন্দি হলে কী ভাবে কাটাবেন

ফের ঘুর্ণিঝড়ের আশঙ্কা বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। জল জমে বাড়িতে আটকে থাকতে হলে কী করবেন সপ্তাহান্তে?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৩:১২
Share: Save:

বাড়িতে বন্দি হয়ে থাকতে কারও ভাল লাগে না। কিন্তু এত ঘন ঘন ভারী বৃষ্টি হলে কী-ই বা করবেন। সপ্তাহান্তের ছুটিটাই মাটি করে দিচ্ছে আসন্ন ঘুর্ণিঝড়। কিন্তু বাড়ি বসে মন খারাপ করবেন না। তার বদলে নতুন কিছু করে দেখতে পারেন। পুরনো কোনও শখও ঝালিয়ে নিতে পারেন। বা নতুন কোনও অভ্যাসও তৈরি করতে পারেন। সুন্দর ভাবে সময় কাটানোর কিছু উপায় রইল।

রান্নাঘরে বাগান

তুলসি, পুদিনা, ধনে পাতা, লেমনগ্রাস, অরিগ্যানো, বেসিল— নানা রকম গাছ রয়েছে রান্নাঘরে বসানোর জন্য। বর্ষাকাল নানা রকম গাছ লাগানোর সেরা সময়। এই দু’দিন গাছের পরিচর্যা করে কাটাতে পারেন। তাতে মনও ভাল হবে।

নতুন ভাষা

নতুন কোনও ভাষা শেখা শুরু করেছিলেন লকডাউনে? তার পরে অনেক দিন সে সব ঝালিয়ে নেওয়া হয়নি। তা হলে এই সপ্তাহান্তটা কাজে লাগান। স্প্যানিশ, ফরাসি, কোরিয়ান— যা-ই শিখছিলেন, এখন অ্যাপ খুলে দেখুন কতটা মনে আছে। বেশ কিছু অ্যাপে প্র্যাকটিস টেস্ট করার উপায়ও পেয়ে যাবেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নতুন রান্না

মেক্সিকান খাবার রান্না করতে চান? কিংবা জাপানি? বৃষ্টির জন্য যদি সপ্তাহান্ত ঘরেই কাটে, তা হলে রান্নাঘরে পরীক্ষা-নিরীক্ষা করার এটাই সেরা সময়। একটু ভুল ভ্রান্তি হয়ে গেলেও ক্ষতি নেই। কেক বানাতে পারেন। কিংবা বা়ড়িতেই নিমকি, নাড়ু, মুড়কির মতো কিছু টুকটাক খাবার বানিয়ে রাখতে পারেন এই দু’দিনে।

পডকাস্ট

বই পড়ার অভ্যাস না থাকলে পডকাস্ট শুনতে পারেন। নানা বিষয়ে জ্ঞানী-গুণী মানুষের পডকাস্ট শুনলে ভাল লাগতে পারে। আবার কোনও গল্পও শুনতে পারেন। বাড়িতে কাজ করতে করতে এগুলি শুনলে সময় কেটে যাবে অনেক তাড়াতাড়ি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weekend Heavy Rain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE