Advertisement
০৫ মে ২০২৪
Optical Illusion

Optical Illusion: প্রশ্নেই লুকিয়ে উত্তর! ছবিতে কোনও ভুল চোখে পড়ল আপনার?

ছবিটি নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা। শিল্পপতি নেটাগরিকদের কাছে জানতে চেয়েছেন, ছবিতে ভুল কোথায়।

ছবিতে কী ভুল রয়েছে বলুন তো?

ছবিতে কী ভুল রয়েছে বলুন তো? ছবি: টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৬:৪৬
Share: Save:

দৃষ্টিবিভ্রম বা ‘অপ্টিক্যাল ইলিউশনের’ ছবি নেটমাধ্যমে এই মুহূর্তে অজস্র। মাঝেমাঝেই সে সব ভাইরাল হয়। ক্ষণিকের মজার জন্য অনেকেই এই ধরনের মজাদার ধাঁধার সমাধান করতে ভালবাসেন। এ বারেও তেমনই একটি ছবি ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

এই ধাঁধার ছবি টুইট করেছেন শিল্পপতি হর্ষ গোয়েঙ্কাও। ছবিতে এক থেকে নয় সংখ্যাগুলি ইংরেজি হরফে লেখা রয়েছে। শিল্পপতি নেটাগরিকদের কাছে প্রশ্ন ছুড়েছেন, সেই ছবিতে ভুল কোথায়। রঙিন হরফে লেখা সংখ্যাগুলি দেখলে, আদতে ভুল কোথায় সেটা বোঝার উপায় নেই।

অনেকেই একাধিক বার সংখ্যাগুলিতে চোখ বোলালেও ভুলটি বার করতে পারেননি। আপনি দেখুন তো, পারেন কি না!

নম্বরের মধ্যে কোনও ভুল খুঁজে পেলেন? পেলেন না তো? খুঁজে পাওয়ার কথাও নয়! আসলে নম্বরগুলিতে কোনও ভুল নেই। ভুল রয়েছে নম্বরের উপরের লেখাটিতে। প্রশ্নের মধ্যেই লুকিয়ে রয়েছে উত্তর। বুঝলেন না?

প্রশ্নটি ঠিক করে পড়ুন। লেখা আছে, ‘‘ক্যান ইউ ফাইন্ড দ্য মিস্টেক?’’ না ঠিক পড়লেন না। আসলে লেখা আছে ‘‘ক্যান ইউ ফাইন্ড দ্য দ্য মিস্টেক?’’ বাক্যে দু’বার ‘দ্য’ শব্দটি ব্যবহার করা হয়েছে। সেটাই একমাত্র ভুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE