Advertisement
২৮ মে ২০২৪
Shaka Laka Boom Boom Pen

কলম দিয়ে কিছু আঁকলেই তা জীবন পাবে! কোথায় পাবেন এমন ‘শাকা লাকা বুম বুম’ পেন? দাম কত?

সম্প্রতি বাজারে এসেছে শাকা লাকা বুম বুম পেন। এই পেন দিয়ে যা-ই আঁকবেন তাই প্রিন্ট হয়ে বেরিয়ে আসবে। ভাবছেন তো কী করে সম্ভব?

Pen

সম্প্রতি বাজারে এসেছে শাকা লাকা বুম বুম পেন। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৪:০৫
Share: Save:

ছেলেবেলায় স্কুলে গরমের ছুটি পড়লেই দেদার টিভি দেখা যেত। দুপুরের দিকে টিভি খুললেই চলত একের পর এক মজাদার প্রোগ্রাম! অনেকেই পছন্দ করতেন ‘শাকা লাকা বুম বুম’ নামের অনুষ্ঠানটি দেখতে। মজাদার সেই টিভি শো-এর প্রধান চরিত্র সঞ্জুর কাজে ছিল একটি জাদু পেনসিল। সেই পেনসিল দিয়ে খাতায় মনের মতো জিনিস এঁকে শাকা লাকা বুম বুম বললেই হত ম্যাজিক। মনের মতো জিনিস একেবারে হাতের মুঠোয়। সঞ্জুর মতো পেনসিলে সেই সময়ে বাজার ভরে গিয়েছিল। সব খুদেই শাকা লাকা বুম বুম পেনসিলের জন্য বায়না করত। ভাবছেন সে হঠাৎ সেই গল্প এখন করছি কেন?

সম্প্রতি বাজারে এসেছে শাকা লাকা বুম বুম পেন। এই পেন দিয়ে যা আঁকবেন তা-ই প্রিন্ট হয়ে বেরিয়ে আসবে। বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটে এখন এই পেনের রমরমা। বিভিন্ন সাইটে ‘থ্রিডি প্রিন্টার পেন’ লিখে সার্চ করলেই আপনিও পেতে পারেন এমন জাদু পেন। পেনটির দাম এক একটি সাইটে এক এক রকম। কোথাও ৭০০ টাকা তো কোথাও আবার ২৫০০ টাকা। বিদ্যুতচালিত এই পেনটি আদতে প্লাস্টিকের তৈরি। এই পেন দিয়ে যা-ই লিখবেন বা আঁকবেন, তারই থ্রিডি চিত্র আপনার হাতে চলে আসবে।

এই পেনে রঙিন ফিলামেন্টের তার ঢোকাতে হয়। পেনটিকে প্রথমে বিদ্যুতের সঙ্গে যুক্ত করতে হবে। পেনটি গরম হয়ে গেলে ফিলামেন্টের তার গলে যায়, ফলে পেনের বোতাম টিপেই পছন্দের জিনিস এঁকে ফেলা যায়। কিছু ক্ষণেই কালি শুকিয়ে গেলে তৈরি হয়ে যায় থ্রিডি ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE