Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Kids

শিশুকে শান্ত রাখতে মোবাইলে গেম চালিয়ে দিয়েছিলেন মা, খোয়াতে হল আড়াই লক্ষ টাকা!

মা ঘরের কাজে ব্যস্ত। সেই ফাঁকে ঘরে বসে মায়ের ফোন খুলে কী কাণ্ড ঘটাল খুদে?

Symbolic Image.

শিশুকে ফোন দিয়ে বিপাকে মা প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়া দিল্লি শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১১:২৩
Share: Save:

মা সংসারের কাজে ব্যস্ত ছিলেন। সন্তান ছিল ঘরে। বছর পাঁচেকের খুদেকে শান্ত রাখার জন্য তার হাতে ফোন দিয়ে গিয়েছিলেন। মা জানতেন শিশু গেম খেলছে। কিন্তু সেই ভাবনা কত বড় ভুল ছিল, তা টের পেলেন যখন অকারণে খোয়া গেল কয়েক লক্ষ টাকা।

বাড়িতে সামলানোর মতো কেউ ছিল না। এ দিকে ঘরের অন্য কাজও করতে হবে। তাই সন্তানকে দুষ্টুমি থেকে বিরত রাখতে মোবাইলে গেম চালিয়ে দিয়ে নিশ্চিন্তে কাজ করছিলেন মা। কিন্তু শিশু এ দিকে কী কাণ্ড ঘটাচ্ছে, তা ঘুণাক্ষরেও টের পাননি তিনি। ফোনে অ্যামাজ়নের অ্যাপে গিয়ে নিজের পছন্দমতো খেলনাগুলি অর্ডার করে দেয় শিশু। ১০টি খেলনা মোটরসাইকেল, একটি বড় জিপ, ১০টি বার্বি পুতুল এমন বেশ কয়েকটি দামি খেলনা অর্ডার করে ফেলে সে। সব মিলিয়ে বিল হয় প্রায় ২.৪৭ লক্ষ টাকা। সে টাকাও দিয়ে দেয় শিশু।

সে দিন বিকালেই ফোন ঘাঁটতে গিয়ে মা দেখতে পান তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় আড়াই লক্ষ টাকা কেটে নেওয়া হয়েছে। সেটা দেখেই মাথায় হাত পড়ে তাঁর। এত টাকা কেন কেটে নেওয়া হল, তা দেখতে গিয়েই আসল ঘটনা জানতে পারেন তিনি। প্রথমে তিনি বুঝতে পারছিলেন না যে, কী ভাবে এত টাকার অর্ডার তাঁর ফোন থেকে গেল। অর্ডারের সময় দেখেই ধরতে পারেন, কাণ্ড ঘটিয়েছে সন্তান। তিনি তড়িঘড়ি ওই অনলাইন বিপণন সংস্থায় ফোন করে পুরো বিষয়টি জানিয়ে অর্ডার বাতিল করার জন্য অনুরোধ করেন। তবে সংস্থা আদৌ অর্ডার বাতিল করবেন কি না, তা স্পষ্ট করে জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kids Mother Phone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE