Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
Tokyo Olympic 2020

Tom Daley: অলিম্পিক্সের দর্শকাশনে বসে উল বুনছেন সোনাজয়ী টম ড্যালে, মুগ্ধ নেটমাধ্যম

বহু অনুরাগীই বলেছেন, উল বুনলে স্নায়ুর উপর চাপ কমে। অলিম্পিক্সের মতো মঞ্চে মাথা ঠান্ডা রাখতেই এমন কাজ টমের।

দর্শক আসনে সোনা জয়ী টম ড্যালে। বুনলেন সোয়েটার।

দর্শক আসনে সোনা জয়ী টম ড্যালে। বুনলেন সোয়েটার। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২১ ১২:৪৯
Share: Save:

সামনে তখন মহিলাদের ডাইভিংয়ের প্রতিযোগিতা চলছে। দর্শক আসনে টম ড্যালে। অলিম্পিক্সে সোনা জয়ী, বর্ণময় চরিত্র টম। ক্যামেরায় যখন তিনি ধরা পড়লেন, তখন তাঁর হাত বুনে চলেছে সোয়েটার। মভ বা হাল্কা বেগুনি রঙের উলে টান দিচ্ছে তালু, অভি়জ্ঞ আঙুল চালিয়ে যাচ্ছে কাঁটা। আন্তর্জাতিক এই খেলার মঞ্চে দৃশ্যটা এতই ব্যতিক্রমী, থেমে থাকতে পারেননি ব্রিটিশ সরকারি চ্যানেলের সঞ্চালকও। পেশাদার গাম্ভীর্যের বেড়া টপকে তিনিও বলে ওঠেন, ‘ওই যে টম ড্যালে... উল-কাঁটা বের করে ফেলেছেন উনি।’

কেন বর্ণময় চরিত্র টম? ১১ বছর বয়সে এক ছবি একেঁছিলেন। সেই ছবিতে তিনি, টম ড্যালে লন্ডন অলিম্পিক্সে সোনা জিতছেন। তারও সাত বছর পরে লন্ডন অলিম্পিক্স। সেখানে সোনা জিততে পারেননি। কিন্তু সোনার স্বপ্ন অধরাও থাকল না। টোকিয়োয় এসে স্বপ্ন সফল তাঁর।

Advertisement

নিজের যৌন পরিচয়ের কারণেও তাঁকে কম হেনস্থার মুখোমুখি হতে হয়নি। সমকামী টম কখনও গোপন করেননি তাঁর যৌন পরিচয়। কিন্তু সেটাই কাল হয়ে দাঁড়ায় এক সময়ে। সহপাঠীদের সঙ্গে দূরত্ব বাড়তে থাকে। কেউ কেউ তীব্র হেনস্থা করেন। কিন্তু সে সব অতীত পিছনে ফেলে টম এখন গর্বিত বাবা। স্বামী এবং এক পুত্রসন্তানকে নিয়ে সংসার তাঁর।

টোকিয়োয় যে মভ রঙের সোয়েটার তিনি বুনছিলেন, তা কি নিজের ছেলের জন্যই? এমন একটা তত্ত্ব হাওয়ায় উড়ছে বৈকি! কিন্তু সে প্রশ্নের উত্তর দেননি টম। নেটমাধ্যমে বলেছেন, উল বোনা তাঁর গোপন অস্ত্র। তাঁর এই মন্তব্যের প্রসঙ্গে বহু অনুরাগীই বলেছেন, উল বুনলে স্নায়ুর উপর চাপ কমে। অলিম্পিক্সের মতো মঞ্চে মাথা ঠান্ডা রাখতেই এমন কাজ টমের।

তবে অলিম্পিক্সের সূত্রে প্রচারে এলেও উল বোনা টমের বহু দিনের পছন্দ। এমনকি নেটমাধ্যমে তাঁর বোনা সোয়াটারের জন্য অনুরাগীদের আলাদা পাতাও রয়েছে।

Advertisement

কিন্তু টমের এই গুণ এত দিন ছিল আড়ালে। অলিম্পিক্সের মঞ্চ তা প্রকাশ্যে নিয়ে এল। বর্ণময় টমের চরিত্রে পড়ল আরও এক পোঁচ রং। মভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.