Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Phone Hacks

অফিসে বেরোনোর সময় দেখলেন, ফোনে চার্জ নেই! ৫ উপায় মেনে চললেই ঝটপট সমাধান

কোথাও বেরোনোর কিছু ক্ষণ আগে হয়তো খেয়াল হল, মোবাইল চার্জ দেওয়া হয়নি! হাতে সময় কম, অফিসের তাড়া! এখন কী করবেন, ভেবেই মাথায় হাত? এ রকম সমস্যা আমাদের হামেশাই হয়। তাই দেখে নিন চটজলদি মোবাইল চার্জ করার কয়েকটি উপায়।

Top five tricks to charge your android phone faster

ফোন দ্রুত চার্জ করার সহজ উপায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:১০
Share: Save:

মোবাইল ছাড়া এখন জীবনের এক মুহূর্তও কল্পনা করা মুশকিল। বিবাহবার্ষিকীর দিন মনে রাখা থেকে জরুরি ফোনকল, ফেসবুক-ইনস্টাগ্রাম থেকে অফিসের মেল, সব কিছুই এখন মুঠোফোনে বন্দি। ঘুম থেকে উঠে মোবাইলে সময় দেখা থেকে রাতে ঘুমোতে যাওয়ার আগে পছন্দের ওয়েব সিরিজ় উপভোগ— মোবাইল সর্বক্ষণের সঙ্গী। কোথাও বেরোনোর কিছু ক্ষণ আগে হয়তো খেয়াল হল, মোবাইল চার্জ দেওয়া হয়নি! হাতে সময় কম, বেরোনোর তাড়া! এখন কী করবেন, ভেবেই মাথায় হাত! এ রকম সমস্যা হামেশাই ঘটে থাকে। তাই দেখে নিন চটজলদি মোবাইল চার্জ করার কয়েকটি উপায়।

১) ফোন চার্জে বসিয়ে অনেকেই ফোন নিয়ে ঘাঁটাঘাঁটি করতে থাকেন। এতে কিন্তু সামান্য চার্জ হতেও অনেক সময় লেগে যায়। তাই চার্জ করার কময় ফোনে হাত না দেওয়াই ভাল।

২) মোবাইলে চলতে থাকা অ্যাপগুলির জন্যও অনেক সময়ে চার্জ হতে সময় লাগে। চার্জ দেওয়ার আগে দেখে নিন, মোবাইলের ব্যাকগ্রাউন্ডে সমস্ত অ্যাপ বন্ধ রয়েছে কি না। কোনও অ্যাপ চালু থাকলে সেগুলি বন্ধ করে দিন।

৩) মোবাইলের ব্রাইটনেস সব সময় বেশি করে রাখেন? এই অভ্যাস কিন্তু চোখের জন্য ভাল নয়। আবার এই স্বভাবের কারণে ফোনের চার্জও দ্রুত শেষ হয়ে যায়। চার্জে বসানোর আগে ফোনের পর্দার ব্রাইটনেস কমিয়ে দিন। দেখবেন, খুব দ্রুত চার্জ হচ্ছে।

Top five tricks to charge your android phone faster

খুব তাড়া থাকলে মোবাইল ফোন বন্ধ করে তার পরে চার্জে বসান। ছবি: সংগৃহীত।

৪) চার্জ দেওয়ার সময় মোবাইলের ইন্টারনেট বন্ধ করে রাখতে পারেন। ফোন দ্রুত চার্জ করার জন্য এটি একটি ভাল উপায়।

৫) খুব তাড়া থাকলে মোবাইল ফোন বন্ধ করে তার পরে চার্জে বসান। এতে অল্প সময়েই আপনার ফোন দ্রুত চার্জ হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Android Android Phone Phone Charging
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE