Advertisement
২৩ জুন ২০২৪
Bizzare

অস্ত্রোপচার করিয়ে বয়স কমল ৩০ বছর! এ কী করে সম্ভব? কোথায় হল এমন ঘটনা?

কেবল তারকাদের মধ্যেও নয়, সাধারণের মধ্যেও বাড়ছে কৃত্রিম ভাবে শরীরের বিভিন্ন অঙ্গকে সুন্দর করে তোলার চাহিদা। সৌন্দর্য বাড়লে বয়সও কম দেখায়।

Turkish people are turning 30 Years younger with jaw-dropping surgery

কী ভাবে ৩০ বছর বয়স কমানো সম্ভব হল? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১৯:২৭
Share: Save:

কৃত্রিম ভাবে সুন্দর হওয়ার চাহিদা দিন-দিন বেড়েই চলেছে। কখনও ‘নোজ় জব’ আবার কখনও বা ঠোঁটের ভোল পাল্টে দেওয়া ‘লিপ জব’— চাহিদার কোনও শেষ নেই। সব সময় যে সমস্ত অস্ত্রোপচার সফল হয়, এমনটাও নয়। দেশ হোক কিংবা বিদেশ, বিভিন্ন সময় প্লাস্টিক সার্জারি করিয়ে তারকাদের মুখের আদল একেবারে বদলে গিয়েছে, সে খবরও উঠে এসেছে সংবাদের শিরোনামে। তবে এখন কেবল তারকাদের মধ্যেই নয়, সাধারণের মধ্যেও বাড়ছে কৃত্রিম ভাবে শরীরের বিভিন্ন অঙ্গকে সুন্দর করে তোলার চাহিদা। সৌন্দর্য বাড়লে বয়সও কম দেখায়। তবে সম্প্রতি ইনস্টাগ্রামে তুরষ্কের একটি মেডিকেল গ্রুপ দাবি করেছে, তারা নাকি ব্যক্তির ভোল বদলে দিয়ে তাঁদের বয়স ৩০ বছর পর্যন্ত কমিয়ে ফেলতে পারে। তাদের একটি পোস্ট নিয়ে নেটমাধ্যমে হইচই শুরু হয়েছে।

Turkish people are turning 30 Years younger with jaw-dropping surgery

তুরষ্কের মেডিকেল গ্রুপ নেটমাধ্যমে এই ছবিটি পোস্ট করে। ছবি: সংগৃহীত।

সেই পোস্টে একই ব্যক্তির দু’টি ছবি ভাগ করা হয়েছে। ব্যক্তির মাথায় আগে চুল ছিল না, গালভর্তি মেদও গায়েব। তুরষ্কের সেই মেডিকেল গ্রুপ দাবি করেছে, ‘ফেসলিফ্ট’ অস্ত্রোপচার, চোখের পাতার অস্ত্রোপচার, নোজ় জব, চুল প্রতিস্থাপনের মাধ্যমে ওই ব্যক্তির বয়স কমানো সম্ভব হয়েছে।

এই পোস্টটি ভাইরাল হওয়ার পর থেকেই সমাজমাধ্যমের বিভিন্ন মানুষ বিভিন্ন রকম মন্তব্য করেন। এক জন লিখেছেন, ‘‘এ সত্য হতে পারে না, দেখে মনে হচ্ছে যেন অন্য কারও মাথা কেটে বসানো হয়েছে।’’ আর এক জন বলেছেন, ‘‘এতটা পরিবর্তন কখনওই সম্ভব নয়, নিশ্চয়ই ছবির উপর কারসাজি করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizzare Surgery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE