Advertisement
১১ মে ২০২৪
Elon Musk

আবার কয়েক হাজার কর্মী ছাঁটাই! এ বার চিঠি দেওয়ারও প্রয়োজন মনে করলেন না ইলন মাস্ক

টুইটারের প্রায় সাড়ে চার হাজার কর্মীকে কোনও নোটিস ছাড়া ছাঁটাই করা হয়েছে। হঠাৎ করেই কর্মীরা তাঁদের অফিসের মেল আইডি, স্ল্যাক অ্যাকাউন্ট আর ব্যবহার করতে পারছেন না।

দ্বিতীয় দফায় টুইটারের প্রায় চার হাজার কর্মীকে কোনও নোটিস ছাড়া ছাঁটায় করা হয়েছে।

দ্বিতীয় দফায় টুইটারের প্রায় চার হাজার কর্মীকে কোনও নোটিস ছাড়া ছাঁটায় করা হয়েছে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ২১:১০
Share: Save:

বিনা নোটিসেই দ্বিতীয় দফায় কয়েক হাজার কর্মীকে ছাঁটাই করলেন ইলন মাস্ক। টুইটারের দায়িত্ব নেওয়ার পরেই কর্মী ছাঁটাইের প্রক্রিয়া শুরু হয়। সংস্থার আধিকারিক থেকে অধস্তন কর্মী— একের বার এক ছাঁটাই করতে থাকেন টেসলা কর্তা। সেই রক্তক্ষয় এখনও অব্যাহত। জানা গিয়েছে, দ্বিতীয় দফায় টুইটারের প্রায় চার হাজার কর্মীকে কোনও নোটিস ছাড়া ছাঁটায় করা হয়েছে। প্রায় চুয়াল্লিশো কর্মী তাঁদের অফিসের মেল আইডি, স্ল্যাক অ্যাকাউন্ট এবং অফিসের কাজের জন্য ব্যবহৃত আরও অনেক অনলাইন প্ল্যাটফর্ম আর ব্যবহার করতে পারছেন না।

সূত্রের খবর, এই দফায় ৪৪০০ থেকে প্রায় ৫৫০০ হাজার চুক্তিভিত্তিক কর্মীকে ছাঁটাই করেছে। এর ফলে সংস্থার অভ্যন্তরীণ পরিকাঠামোতে উল্লেখযোগ্য প্রভাব পড়বে বলে মনে করছেন অনেকে। টুইটারের উচ্চপদস্থ কর্মীরাও এই সিদ্ধান্তে অবাক হয়ে গিয়েছেন।

মাস্ক কর্মীদের জানিয়ে দেন, সংস্থার আয় বৃদ্ধি করতে সপ্তাহে ৮০ ঘণ্টা অফিসে এসে কাজ করতে হবে প্রত্যেক কর্মীকে।

মাস্ক কর্মীদের জানিয়ে দেন, সংস্থার আয় বৃদ্ধি করতে সপ্তাহে ৮০ ঘণ্টা অফিসে এসে কাজ করতে হবে প্রত্যেক কর্মীকে। ছবি: সংগৃহীত

সপ্তাহ তিনেক আগে টেসলা-কর্তা মাস্ক টুইটারের দায়িত্ব নেওয়ার পরেই ব্যাপক কর্মী সঙ্কোচন শুরু করে আমেরিকার এই মেসেজিং অ্যাপ সংস্থাটি। মাস্ক কর্মীদের জানিয়ে দেন, সংস্থার আয় বৃদ্ধি করতে সপ্তাহে ৮০ ঘণ্টা অফিসে এসে কাজ করতে হবে প্রত্যেক কর্মীকে। যাঁরা এই মাত্রায় পরিশ্রম করতে পারবেন না, তাঁদের ইস্তফা দিতে বলা হয়। চলতি মাসের শুরুর দিকে মেল করে কর্মী ছাঁটাই প্রক্রিয়া শুরু করেছিলেন মাস্ক। ইতিমধ্যেই অনেকেই চাকরি হারিয়েছেন। তবে সকলেই চাকরি থেকে ছাঁটাই হওয়ার আগে একটা মেল পেয়েছিলেন। কিন্তু এ বার সে পথেও হাঁটলেন না মাস্ক। আগে থেকে কোনও রকম নোটিস ছাড়াই ফের একটা বড় অংশের কর্মী ছাঁটাই করলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk Twitter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE