Advertisement
১৩ জুন ২০২৪
spicejet

SpiceJet: বিমানে বসেই সুখটান! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই যাত্রী-নিরাপত্তা নিয়ে উঠল প্রশ্ন

বিমানের যাবতীয় নিয়মকে তুড়ি মেরে, চেকিংয়ের গণ্ডি পেরিয়ে বিমানে উঠে পায়ের উপর পা তুলে শুয়ে সিগারেট টানছেন এক ব্যক্তি।

বলবিন্দর কাটারিয়া।

বলবিন্দর কাটারিয়া। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১৮:৫৯
Share: Save:

১৯৩৭ সালের বিমান পরিষেবা আইন অনুসারে বিমানে ধূমপান করা নিষিদ্ধ। এমনকি, কেউ যদি দেশলাই বা লাইটারের মতো কোনও জিনিস নিয়ে বিমানে উঠতে যায়, তা হলে নিরাপত্তা পরীক্ষার সময়েই আটকে দেওয়া হবে তাঁকে। সম্প্রতি বিমান চলাকালীন এক ভাইরাল ভিডিয়ো যাত্রী নিরপত্তাকে প্রশ্নের মুখে ফেলেছে। বিমানের যাবতীয় নিয়মকে তুড়ি মেরে, চেকিংয়ের গণ্ডি পেরিয়ে বিমানে উঠে পায়ের উপর পা তুলে শুয়ে সিগারেট টানছেন এক ব্যক্তি।

একটি টিকটক ভিডিওতে দেখা যাচ্ছে, স্পাইসজেটের দুবাই থেকে নিউ দিল্লির একটি বিমানের দুটি সিটে পা তুলে শুয়ে আছেন সেই ব্যক্তি। তার পর ঠোঁটে সিগারেট নিয়ে তাতে আগুন ধরাচ্ছেন তিনি। জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম বলবিন্দর কাটারিয়া ওরফে ববি। গুরুগ্রামের বাসিল গ্রামের বাসিন্দা তিনি। তবে ভিডিয়োটি যিনি করেছেন তাঁর কোনও পরিচয় জানা যায়নি।

এই ভিডিয়ো শেয়ার করে উত্তরাখণ্ডের খানপুরের এক এমএলএ লিখেছেন, ‘এই ঘটনা আমাদের দেশের বিমানে নিরাপত্তার প্রশ্ন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে উদ্দেশ করে এই টুইট করেছেন তিনি। সিকিউরিটি কী করছিল এই সময়?’

এই ভিডিও নেটমাধ্যমে ভাইরাল হতেই অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডের দৃষ্টি আকর্ষণ করেছে। বিমানে বেআইনি কোনও কাজের শাস্তি দু’বছরের জেল এবং ১০ লক্ষ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে। জ্যোতিরাদিত্য শিন্ডের জানিয়েছেন, কোনও অবস্থাতেই এই ঘটনা বরদাস্ত করা হবে না। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে।

তবে কেন ববি এমন ঘটনা ঘটালেন, সেই নিয়ে নেটমাধ্যমে চর্চা শুরু হয়েছে। এটি কি কেবলই নেটমাধ্যমে খ্যাতি পাওয়ার ফন্দি? প্রশ্ন তুলেছেন নেটাগরিকরা। তবে অনেক নেটাগরিক এই ঘটনায় স্পাইসজেট বিমান সংস্থায় যাত্রী সুরক্ষা নিয়ে চিন্তিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

spicejet Passenger
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE