Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Viral News

গলায় মালা পরিয়ে কুকুরছানার সাধ উদ্‌যাপন, প্রিয় পোষ্যের জন্য নয়া ভাবনা তরুণ-তরুণীদের

রাস্তার কুকুরের জন্য ঘটা করে সাধের অনুষ্ঠানের আয়োজন করল সারমেয়প্রেমী এক দল তরুণ-তরুণী। সমাজমাধ্যমে এই ভিডিয়ো ছড়িয়ে পড়তেই শুরু হল শোরগোল।

Image of Dog.

রাস্তার কুকুরের জন্য সাধের অনুষ্ঠানের আয়োজন করা হল। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৩:০৭
Share: Save:

রাস্তার কুকুরদের ঘটা করে বিয়ে দেওয়া হচ্ছে, এমন ভিডিয়ো বেশ কিছু দিন আগেই ভাইরাল হয়েছিল সমাজমাধ্যমে। তবে এ বার রাস্তার কুকুরের জন্য ঘটা করে সাধের অনুষ্ঠানের আয়োজন করল সারমেয়প্রেমী এক দল তরুণতরুণী।

বেলা নামের কুকুরটির গলায় মালা পরিয়ে, কপালে হলুদের তিলক আর নতুন পোশাক পরিয়ে সাধের অনুষ্ঠান উদ‌্‌যাপনে ব্যস্ত তরুণ-তরুণীরা— এই ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। এক ইনস্টাগ্রাম ব্যবহারকারী এই ভিডিয়ো শেয়ার করে লিখেছেন, ‘‘যখন চারদিকে রাস্তার কুকুরের প্রতি এত ঘৃণা, এত বিতৃষ্ণা, এমন পরিস্থিতিতে আমাদের বাচ্চা বেলার সাধ উদ্‌যাপন করছি। আশা করছি বেলা সুস্থ, ফুটফুঠে ছানাদের জন্ম দেবে। আমরা অনেকগুলি খেলার সঙ্গী পাব। কুকুরছানাদের টিকা দেওয়া হবে। ইচ্ছে করলে আপনারা ওদের দত্তকও নিতে পারেন। বুকিং ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে।’’

তরুণ-তরুণীদের এই উদ্যোগ দেখে অনেকেই খুশি হয়েছেন। রাস্তার কুকুরদেরও যে যত্নের প্রয়োজন আছে, সেটা চোখে আঙুল দিয়ে দেখিয়েছেন এই তরুণ-তরুণীরা। এই ভিডিয়োর নীচে অনেকেই অনেক রকম মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, ‘‘রাস্তার কুকুরদের কেবল জল আর খাবার দিলেই হবে না, তাদের জীবাণুমুক্তকরণের ব্যবস্থা ঠিকঠাক হচ্ছে কি না, সেটাও খতিয়ে দেখতে হবে।’’ আর এক জন লিখেছেন, ‘‘কুকুরের প্রতি ভালবাসা অনেকেরই থাকে, তবে তাদের যত্ন করে কত জন?’’ কেউ কেউ আবার এই উদ্যোগকে কটাক্ষও করেছেন। এক জন লিখেছেন, ‘‘এত আদিখ্যেতা না করলেই নয়!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral News Dog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE