Advertisement
০৬ মে ২০২৪
Optical Illusion

Optical illusion: কাঠের মধ্যেই লুকিয়ে রয়েছে বিড়াল! আপনি কি তার হদিশ পাচ্ছেন?

সারি সারি কাঠের স্তূপের মাঝে আপনি কি বিড়ালটিকে খুঁজে পেলেন? অনেকেই বলছেন এই ছবিতে কোনও বিড়াল নেই। কিন্তু খুঁটিয়ে দেখলেই মিলবে সমাধান।

ছবিতে বিড়াল দেখতে পাচ্ছেন কি?

ছবিতে বিড়াল দেখতে পাচ্ছেন কি?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ১৯:১৩
Share: Save:

কয়েক দিন ধরেই নেটমাধ্যমে ঘুরছে বিচিত্র একটি ছবি। ছবিতে দেখা যাচ্ছে কাঠের স্তূপ। আর সেই কাঠের স্তূপের মধ্যেই লুকিয়ে রয়েছে একটি বিড়াল। ভাল করে খুঁটিয়ে দেখেও সেই বিড়ালটিকে খুঁজে পেতে নাজেহাল হচ্ছেন নেটাগরিকরা।‘দৃষ্টিবিভ্রম’ বা অপটিক্যাল ইলিউশনের ছবি নেটমাধ্যমে এই মুহূর্তে অজস্র। মাঝে মাঝেই সে সব ভাইরাল হয়। এই ধরনের ছবি আমাদের মস্তিষ্ককে মুহূর্তের জন্য যেন স্তব্ধ করে দেয়। এ বারেও তেমনই ঘটল।

সারি সারি কাঠের স্তূপের মাঝে আপনি কি বিড়ালটিকে খুঁজে পেলেন? অনেকেই বলছেন, এই ছবিতে কোনও বিড়াল নেই। খুব ভাল করে খুঁটিয়ে দেখলে দেখতে পাবেন, কাঠের স্তূপের মাঝেই রয়েছে একটি ঘুমন্ত বিড়াল। কাঠের রং আর বিড়ালের গায়ের রং মিলেমিশে একাকার হয়ে গিয়েছে।

আরও পড়ুন:

মূলত রং ও আকারের দৃষ্টিভ্রমকে কাজে লাগিয়েই লুকিয়ে আছে বিড়ালটি। তাই বিড়ালটি খুঁজে পেতে ছবিটি দেখতে হবে মনোযোগ দিয়ে। আর যাঁরা হাজার খুঁজেও পাচ্ছেন না বিড়ালের হদিশ, তাঁদের জন্য সবার শেষে রইল সমাধান।

রইল সমাধান।

রইল সমাধান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE