Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Special Bus for Durga Puja

শহরে চালু হল পুজোর কেনাকাটার জন্য বিশেষ বাস, কোন কোন রুটে মিলবে পরিষেবা?

আগামী ২৫ সেপ্টেম্বর, মহালয়ার দিন পর্যন্ত বিশেষ বাসের পরিষেবা পাবেন যাত্রীরা। পরিবহণ দফতরের তরফে জানানো হয়েছে, দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই বাস।

পুজোর বিশেষ বাসে চড়লে কি দিতে হবে বাড়তি ভাড়া?

পুজোর বিশেষ বাসে চড়লে কি দিতে হবে বাড়তি ভাড়া?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ২০:৩৩
Share: Save:

পুজো আসতে বাকি মাত্র ২০ দিন। বাজারে বাজারে মানুষের ভিড় যেন উপচে পড়ছে। চলছে শেষ মুহূর্তের কেনাকাটা! বাজার সেরে ফেরার পথে দুর্ভোগে পড়তে হচ্ছে মানুষজনকে। সপ্তাহান্তে ভোগান্তি হচ্ছে আরও বেশি। সেই দুর্ভোগ থেকে রেহাই দিতে শনিবার থেকেই শহরে শুরু হয়েছে পুজো বিশেষ বাস পরিষেবা।

পশ্চিমবঙ্গ পরবহণ নিগমের উদ্যোগে ১০ অগস্ট থেকেই কলকাতার রাস্তায় বেরিয়েছে ‘পুজো স্পেশ্যাল শপিং বাস’। আগামী ২৫ সেপ্টেম্বর, মহালয়ার দিন পর্যন্ত এই পরিষেবা পাবেন যাত্রীরা। পরিবহণ দফতরের তরফে জানানো হয়েছে, দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত এই বাস চলবে রাস্তায়। মূলত পুজোর বাজারহাট সেরে ফেরার পথে নিত্যযাত্রীদের ভোগান্তি কমাবে এই বাস পরিষেবা। এমনটাই মনে করছে পরিবহণ দফতর।

প্রতি শনি ও রবিবার এবং সরকারি ছুটির দিনে অতিরিক্তি বাস চালাবে পরিবহণ দফতর। শহরের জনপ্রিয় কেনাকাটার গন্তব্যগুলিতে যাবে এই বাসগুলি। মূলত ন’টি রুটে চলবে বাসগুলি। রুটগুলি হল, এসপ্ল্যানেড থেকে হাওড়া (দিনে ছ’বার যাতায়াত করবে), এসপ্ল্যানেড-ডানলপ , শ্যামবাজার-ব্যারাকপুর কোর্ট, হাওড়া-গড়িয়াহাট, গড়িয়াহাট-পর্ণশ্রী, গড়িয়াহাট-বেহালা চৌরাস্তা (দিনে তিন বার করে)।

প্রতি শনি ও রবিবার এবং সরকারি ছুটির দিনে অতিরিক্তি বাস চালাবে পরিবহণ দফতর।

প্রতি শনি ও রবিবার এবং সরকারি ছুটির দিনে অতিরিক্তি বাস চালাবে পরিবহণ দফতর।

এক পরিবহণ কর্তার কথায়, যে রুটগুলিতে বাস চালানো হচ্ছে, সেই রাস্তায় প্রচুর পরিমাণ কেনাকাটার বাজার, শপিং মল-সহ নানা জায়গা রয়েছে। বাসের রুটগুলি দেখলেই যাত্রীরা সহজেই সে সব জায়গাগুলির নাম বুঝতে পারবেন।

‘ওয়েস্ট বেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশন’-এর এই বাসগুলির ভাড়া আলাদা করে বাড়ানো হয়নি। আর পাঁচটি সরকারি এসি এবং নন এসি বাসের মতোই ভাড়া ধার্য হয়েছে এই বিশেষ শপিং বাসগুলির। অর্থাৎ, সাধ্যের মধ্যেই পুজোর আগে বাড়তি সুবিধা দিতে উদ্যোগী হয়েছে পরিবহণ নিগম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Kolkata bus service Durga Puja 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE