Advertisement
২৪ এপ্রিল ২০২৪
hairstyle

Male Baldness: অল্প বয়সেই অনেক চুল পড়ে যাচ্ছে? টাক লুকোনোর সহজ কিছু ফন্দি জেনে নিন

টাক পড়ার সমস্যার জন্য প্রয়োজন উপযুক্ত চিকিৎসা। কিন্তু সাময়িক ভাবে টাক ঢাকার কিছু উপায় রয়েছে।

‘বালা’ ছবিতে আয়ুষ্মান খুরানার টাক পড়ে যাওয়ার সমস্যা ছিল।

‘বালা’ ছবিতে আয়ুষ্মান খুরানার টাক পড়ে যাওয়ার সমস্যা ছিল। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ১৭:২১
Share: Save:

অল্প বয়সে টাক পড়ে যাওয়ার নানা রকম কারণ হতে পারে। অনেকের ক্ষেত্রেই এটা জিনগত সমস্যা। উপযুক্ত চিকিৎসায় কিছুটা হলেও সমস্যার সমাধান হতে পারে। তবে সেটা দীর্ঘ দিনের ব্যাপার। সাময়িক ভাবে টাক ঢাকার কিছু উপায় রয়েছে। চুলের স্টাইলের কারসাজিতে অনায়াশেই আপনি টাক পড়ে যাওয়া অংশগুলি ঢাকতে পারবেন। জেনে নিন কী ভাবে।

কত ঘন ঘন চুল কাটবেন

টাক ঢাকতে গেলে খুব ছোট করে কাটা চুল চলবে না। আবার খুব লম্বা চুল হলেও সহজেই টাক পড়ে যাওয়া অংশগুলি চোখে পড়ে যাবে। তাই চুল কতটা লম্ব রাখলে কাজে দেবে, সেটা হেয়ার স্টাইলিস্টের সঙ্গে আলোচনা করে নিন।

হেয়ারস্টাইল

এমন স্টাইল বেছে নিন যাতে চুল উপরের দিকে বেশি ঘন দেখতে লাগে। এই ধরনের চুলের স্টাইলও নানা রকমের হয়। আপনি নিজে যদি বুঝতে না পারেন, কোনটা করবেন, তাহলে হেয়ার স্টাইলিস্টের পরামর্শ নিন কোন স্টাইলটা আপনার মুখে মানাবে।

ছবিতে আয়ুষ্মান খুরানা।

ছবিতে আয়ুষ্মান খুরানা।

চুলের প্রসাধনী

হেয়ার জেল, হেয়ার স্প্রে— পুরুষদের জন্যেও বাজারে নানা রকমের পণ্যের ছড়াছড়ি। কিন্তু টাক পড়ে যাওয়ার প্রবণতা থাকলে এই ধরনের জিনিস এড়িয়ে চলুন। চুল যত হাল্কা ফুরফুরে থাকবে, তত টাক কম বোঝা যাবে।

সাজের টুকিটাকি

কী ভাবে সাজছেন সেটাও খুব জরুরি। এই ভ্যাপসা গরমে তেমন টুপি পরার সুযোগ হয় না। কিন্তু আবহাওয়া ভাল হলে নানা ধরনের টুপি পরতে পারেন টাক ঢাকার জন্য। ফেডোরা, সেলর হ্যাট, বেসবল হ্যাট— বাজারের প্রচুর রকমারি টুপি পেয়ে যাবেন। পছন্দ মতো বেছে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE