Advertisement
২০ এপ্রিল ২০২৪
Lipstick Use Tips

Lipstick: এক লিপস্টিকের কত রূপ? জানেন কি আরও কত কাজে লাগে ঠোঁটের রং

সঙ্গে রাখুন শুধু দু’টি লিপস্টিক। দেখুন তা দিয়ে কী কী করা সম্ভব হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ১৭:৩০
Share: Save:

অতিমারিতে অনেক ধরনের বদল এসেছে রোজের জীবনে। তার মধ্যে একটি বেশ গুরুত্বপূর্ণ বদল হল রূপটানের পছন্দে। মেকআপ করতে তো কতজনেই পছন্দ করেন। কিন্তু এখন আর সে সব দিন কোথায়? পড়ে পড়ে কত মেকআপ সামগ্রী যে নষ্ট হচ্ছে!

কোথায় সপ্তাহান্তের নৈশভোজের সাজ, আর কোথায় ঘরের পোশাক পরে নেটমাধ্যমে সিনেমা দেখা। মাঝে যেন কত যুগ কেটে গিয়েছে। তবে মাঝেমধ্যে যে বেরোতেও হচ্ছে। তখন কি রূপটান বাদ থাকবে? তা কি মন চায়? কিন্তু মেকআপের সামগ্রী কিনতেও এখন ইচ্ছা করে না। পড়ে থেকে যে নষ্ট হচ্ছে সব।

এমন পরিস্থিতিতে সামান্য জিনিস কিনে অনেক কাজে ব্যবহার করতে পারলে কেমন হয়? যাতে নষ্টের হার কমে। ভাবছেন কত কম জিনিস কিনবেন? সেই তো আইলাইনার, আইশ্যাডো, ব্লাশ, কন্সিলার, লিপস্টিক— সব প্রয়োজন পড়বে। না হলে আর মুখের সেই নাটকীয় সাজ হবে কী ভাবে? এ সব চিন্তা ছেড়ে বরং সঙ্গে রাখুন শুধু দু’টি লিপস্টিক। দেখুন তা দিয়ে কী কী করা সম্ভব হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

১) ক্রিম বেস-সহ লিপস্টিক কিন্তু বেশ ভালই আইশ্যাডো এবং আইলাইনারের কাজ করতে পারে। ঠিক ব্রাশ থাকলে স্মোকি আই মেকআপ করতেও অসুবিধা হবে না। শুধু দু’টি রঙের লিপস্টিক থাকলেই যথেষ্ট।

২) আর একটি কাজও বেশ স্বচ্ছন্দে করতে পারে আপনার লিপস্টিক। তা হল চোখের তলার কালি কিংবা ত্বকের উপর কোনও দাগ ঢেকে দেওয়া। এর জন্য প্রয়োজন লাল অথবা কমলা লিপস্টিক। একটু ফরসা গায়ের রং হলে কমলা বা গোলাপি ঘেঁষা, মাঝারি থেকে শ্যামবর্ণা সকলের ক্ষেত্রে লাগবে লাল লিপস্টিক। চোখের তলায় কালির জায়গাটা ভাল করে লিপস্টিক লাগিয়ে নিন। তার পর আঙুল দিয়ে সেটা সামান্য ব্লেন্ড করুন। ভাল ব্রাশ বা বিউটি ব্লেন্ডারও ব্যবহার করতে পারেন। তার পর ফাউন্ডেশন লাগান তার উপর দিয়েই। ভাল করে ব্লেন্ড করুন। চোখের তলার কালির জায়গার কালচে ছোপ লালচে রঙে মিশে যাবে। তার উপর ফাউন্ডেশন পড়লে মনে হবে আপনার ত্বকে এক স্বাভাবিক ঔজ্জ্বল্য রয়েছে। কোনও কালচে ছোপ বোঝা যাবে না। তবে ভাল করে লিপস্টিক আর ফাউন্ডেশন ব্লেন্ড করতে হবে। একটুও বোঝা গেলে হাস্যকর দেখাবে। এই পদ্ধতি চেষ্টা করার আগে নেটমাধ্যমে কোনও মেকআপ ভিডিয়ো দেখে নেবেন। খুব সহজেই এই বিষয়ের নানা ভি়ডিয়ো পেয়ে যাবেন।

৩) পছন্দের কোনও রঙের লিপস্টিক থাকলে আরও একটি কাজেও লাগে। লিপস্টিকের মতো ব্লাশ আর কী বা হতে পারে? সাজের সময়ে গালে খানিকটা লিপস্টিক দিয়ে আস্তে আস্তে মিশিয়ে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lipstick Use Tips Make up tips Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE