Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Make up tips

Makeup Tips: মেঘলা দিনে লিপস্টিকের রং কি বেশি গাঢ় হবে? বর্ষাকালে সাজার সময়ে আর কোন দিকে নজর দেবেন

এ সময়ে অল্পেই গলে যেতে পারে মেকআপ। রূপটানের বিষয়ে বিশেষ ভাবে সতর্ক থাকতে হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ১৮:৫০
Share: Save:

বর্ষাকালে চারদিক স্যাঁতসেঁতে থাকে। সঙ্গে আকাশেরও মুখ ভার। সাজে খানিক বৈচিত্র্য না আনতে পারলে মনও যেন ভাল লাগে না এই সময়ে। কিন্তু কী ভাবে করবেন সাজের স্বাদবদল? কী ভাবে বর্ষাকালে নিজেকে রঙিন করে তুলবেন? এর সহজ উত্তর হতে পারে, বেশি পরিমাণ রং ব্যবহার করা। কিন্তু তাতে কিছু সমস্যা রয়েছে। এ সময়ে অল্পেই গলে যেতে পারে মেকআপ। অথবা পথে হঠাৎ বৃষ্টি নামলে সব রং নিয়ে মাখামাখি হয়ে যাবে। ফলে এমন সময়ে রূপটানের বিষয়ে বিশেষ ভাবে সতর্ক থাকতে হবে।

বর্ষাকালে সাজের সময়ে কয়েকটি বিষয় বিশেষ ভাবে খেয়াল রাখুন।

১) চোখের সাজে বিশেষ নজর দিন। চোখের মেকআপ কিছুটা নাটকীয় হলে চেহারায় ঔজ্জ্বল্য আসে। মোটা করে কাজল, আইলাইনার ব্যবহার করা যেতে পারে বর্ষার দিনে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

২) আইশ্যাডো ব্যবহার করলেও এই মরসুমে ভাল দেখায়। তবে তা করতে হবে বুঝেশুনে। কোনও পাইডার জাতীয় রং না ব্যবহার করাই ভাল। এ সময়ে আবহাওয়া যেমন থাকে, তাতে সেই আইশ্যাডো গলে যেতে পারে। ফলে ক্রিম বেস আছে যে সব আইশ্যাডোয়, তেমন কিছু ব্যবহার করা দরকার।

৩) রং বেশি থাকলেই যে উজ্জ্বল দেখাবে চেহারা, তেমন কিন্তু নয়। কারণ স্যাঁতসেঁতে বর্ষায় মেকআপের কয়েকটি আস্তরণ নষ্ট হয়ে যেতে পারে। বরং হাল্কা মেকআপ করলে এ সময়ে বেশিক্ষণ ঠিক থাকবে সাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Make up tips Beauty Monsoon Fashions
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE