Advertisement
২৩ জুলাই ২০২৪
Makeup Tips

Makeup hacks: কাজে বেরোচ্ছেন? মেক-আপের কোন সামগ্রী সঙ্গে রাখবেন

চটজল্দি বেরোনোর তাড়া থাকায় অনেক সময়ে গাড়িতেই মেক-আপ করে নেন। কয়েকটি মেক-আপের জিনিস দিয়েই সেরে নিতে পারবেন সম্পূর্ণ সাজ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২১ ১৯:২৯
Share: Save:

তাড়াহুড়ো করে বেরোনোর থাকলে ঠিকমতো মেক-আপ করাই হয় না। সময়মতো পৌঁছনোও যেমন দরকার, তেমনই ঠিকমতো সাজগোজ করারও প্রয়োজন আছে। অনেক সময়ে এমন হয় যে, গাড়িতে বসে কিংবা অফিসে ঢুকে মেক-আপ করে নিলেন। তার জন্য ব্যাগে কয়েকটি জিনিস থাকা দরকার। এগুলি নানা ভাবে ব্যবহার করা তো যাবেই এবং সাজও সম্পূর্ণ হবে।

বাদামি কাজল

সাধারণত কালো কাজলই আমরা ব্যাগে রাখি। তবে বাদামি রাখাই সবচেয়ে সুবিধাজনক। চোখের কোল একটু স্পষ্ট করার জন্য এটা যেমন ব্যবহার করা যায়, তেমনই চোখে একটু স্মোকি ভাব আনার জন্য পাতার উপরে লাগানো যায়।

ফেস কিট

এমন একটি ফেস কিট কিনুন যার মধ্যে একটি প্যাকেই কন্সিলার ও প্রাইমার থাকে। যার ফলে একাধিক বাক্স ব্যাগে রাখতে হবে না। এখান থেকেই বেস, প্রাইমার ও কন্সিলার ব্যবহার করা যাবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

লিক্যুইড ইলিউমিনেটর

হাল্কা ময়েশ্চারাইজারের সঙ্গে মিশিয়ে মুখের উঁচু জায়গাগুলিতে ইলিউমিনেটর লাগালে একটি স্বাভাবিক ঔজ্জ্বল্য আসবে। চোখের পাতায় চকচকে ভাব আনতে আলাদা করে সামান্য ইলিউমিনেটর লাগান।

লিপস্টিক ও লিপগ্লস

লিপস্টিক ও লিপগ্লস আলাদা করে ব্যাগে না রেখে একই সঙ্গে এমন জিনিস কিনুন যাতে দুটোই রয়েছে। কারণ কোনও দিনের বেলা হল্কা অনুষ্ঠানের জন্য লিপগ্লস মানানসই। আবার ধরা যাক অফিস সেরে রাতে কোথাও পার্টিতে যাচ্ছেন, সেখানে লিপস্টিক লাগাতে পারেন। আবার কখনও দুটিই ব্যবহার করতে পারেন একসঙ্গে। লিপস্টিক লাগিয়ে উপরে গ্লস লাগিয়ে নিন। দেখতে সুন্দর লাগবে।

বাদামি ব্লাশ

একটু বাদামি কিংবা পোড়ামাটি ঘেঁষা রং দেখে ব্লাশ কিনুন। সেটা তবে অন্য কাজেও ব্যবহার করা যায়। ওই দিয়েই কন্টুরিং করা যাবে। আবার চোখের পাতা স্পষ্ট করতে হাল্কা করে সেখানেও লাগানো যাবে এই ব্লাশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Tips Makeup Tips Makeup Kit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE