Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Skin care

Skin: ত্বক তেলতেল বলে ক্রিম ব্যবহার করেন না? কেন রোজ ক্রিম মাখা জরুরি

রোজের ত্বকের যত্ন নেওয়ার নিয়মের মধ্যে ক্রিম মাখা একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। ত্বকের ধরন যেমনই হোক, এই নিয়মে হেরফের হলে চলবে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ২১:৪৭
Share: Save:

ত্বক এমনিতেই তেলতেলে। তার উপরে বর্ষাকালে আরও বেশি তৈলাক্ত হয়ে যায় মুখ-গলা। ফলে বারবার মুখ ধুতে হয়। কখনও শুধু জলে। কখনও বা হাল্কা সাবান দিয়ে। কিন্তু কখনওই মুখে ক্রিম দিচ্ছে না। ভাবছেন তা হলেই তো আবার তেলতেলে হয়ে যাবে ত্বক। কিন্তু এমনটা করলে মোটেও চলবে না। দিনে দু’বার অন্তত ভাল ভাবে ময়শ্চারাইজার ব্যবহার করা দরকার।

রোজের ত্বকের যত্ন নেওয়ার নিয়মের মধ্যে ক্রিম মাখা একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। ত্বকের ধরন যেমনই হোক, এই নিয়মে হেরফের হলে চলবে না। তেল তৈরি হয় সেবাশিয়াল গ্ল্যান্ডে। সেই তেল থেকে ত্বককে মুক্ত রাখতে বেশ কড়া ধরনের ফেসওয়াশ ব্যবহার করতে হয়। কিন্তু ত্বকের আর্দ্রভাব ধরে রাখতে হলে সঙ্গে সঙ্গে ক্রিম দেওয়া জরুরি। না হলে নিয়মিত কড়া সাবানের প্রভাবে ত্বকের আর্দ্রতা কমবে। শুষ্ক হয়ে যাবে মুখ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

অনেকেরই মনে হবে ক্রিম লাগানো মাত্রই যে আবার তেলতেলে হয়ে যাবে ত্বক। কিন্তু তৈলাক্ত ত্বকের জন্য নানা ধরনের ময়শ্চারাইজার পাওয়া যায় বাজারে। যাতে তেলের পরিমাণ থাকে কম। খানিকটা হাল্কা হয় সেই ময়শ্চারাইজার। তেলহীন সেই ধরনের ময়শ্চারাইজার বার দুয়েক ব্যবহার করলেই হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin care Moisturiser
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE