Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Beauty

Skin Care: ত্বকে কালো দাগ পড়ছে? বাড়িতে গুঁড়ো দুধ থাকলে আর চিন্তা নেই

মন খারাপ করে সময় নষ্ট করার মানে হয় না। বরং ব্যবস্থা নেওয়া যাক নিজের মতো করে। যাতে দাগ-ছোপ থেকে মুক্তি পায় ত্বক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ১৭:৩৯
Share: Save:

বয়সের সঙ্গে ত্বকের উপরে দাগ-ছোপ বাড়তে থাকে। শুধু মুখে নয়, গলা-হাত-পা এবং পেটেও দেখা দেয় এমন দাগ। তা দেখতে ভাল লাগে না। তবে এই দাগ নিয়ে মন খারাপ করে সময় নষ্ট করার মানে হয় না। বরং ব্যবস্থা নেওয়া যাক নিজের মতো করে। যাতে দাগ-ছোপ থেকে মুক্তি পায় ত্বক। চর্মরোগ চিকিৎসকের সাহায্য তো নিতেই পারেন, সঙ্গে নিজের মতো করেও বাড়িতে একটি স্ক্রাব তৈরি করে নিতে পারেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কী ভাবে বানাবেন সেই স্ক্রাব? খুব সহজে একটি স্ক্রাব বানানো যায় বাড়িতে বসেই। বাড়িতে কাঠ বাদাম আছে কি? তবে পাঁচ-ছ’টি বাদাম ভাল ভাবে গুঁড়ো করে নিন। এ বার পাতি লেবুর রস করুন। একটি পাত্রে তিন চামচ পাতি লেবুর রস দিন। তার মধ্যে দিন দু’চামচ গুঁড়ো দুধ। ভাল ভাবে লেবুর রস আর গুঁড়ো দুধ মিশিয়ে নিন। তার পরে কাঠ বাদামের গুঁড়োও মেশান সেই মিশ্রণের সঙ্গে।

ত্বকের যে সব জায়গায় দাগ রয়েছে, সেখানে ভাল ভাবে এই মিশ্রণটি মেখে নিন। ভাল ভাবে ওই স্ক্রাবটি ত্বকে ঘষে নিন। ৩০ মিনিট সে ভাবে রেখে মুখ ধুয়ে নিন। এক সপ্তাহ এই স্ক্রাবটি ব্যবহার করলে নিজেই দেখতে পারবেন বদল। ধীরে ধীরে হাল্কা হতে থাকবে মুখের দাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty home remedies Skin care Almond
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE