Advertisement
০২ মে ২০২৪
WhatsApp

WhatsApp New Feature: এ বার লগ ইন করতে হবে হোয়াটসঅ্যাপেও? হ্যাকার আটকাতে নয়া ভাবনা মেটার

মূলত হ্যাকারদের হাত থেকে ব্যবহারকারীদের সুরক্ষিত রাখতেই নতুন পথের কথা ভাবছেন মেটা কর্তৃপক্ষ।

হোয়াটসঅ্যাপে নয়া বৈশিষ্ট্য?

হোয়াটসঅ্যাপে নয়া বৈশিষ্ট্য? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২২ ১২:৫৪
Share: Save:

ফেসবুক কিংবা ইনস্টাগ্রামের মতো নেটমাধ্যমে নিজের অ্যাকাউন্টে ঢুকতে গেলে পাসওয়ার্ড দিয়ে করতে হয় লগ ইন। এ বার লগ ইন ব্যবস্থা আসতে পারে হোয়াটসঅ্যাপের ক্ষেত্রেও। মূলত হ্যাকারদের হাত থেকে ব্যবহারকারীদের সুরক্ষিত রাখতেই এই পথে যাওয়ার কথা ভাবছেন মেটা কর্তৃপক্ষ।

প্রযুক্তি সংক্রান্ত একটি ওয়েবসাইটের দাবি, লগ ইন করার বিষয়টি নিয়ে ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে হোয়াটসঅ্যাপ। অচেনা কোনও যন্ত্র থেকে অ্যাকাউন্ট হ্যাক করার চেষ্টা হলে সংশ্লিষ্ট ব্যক্তির কাছে যাবে বার্তা। যাঁরা মোবাইল কিংবা কম্পিউটার বদল করেন এই ব্যবস্থা এলে তাঁদের পক্ষেও হোয়াটসঅ্যাপ ব্যবহার করা অনেক বেশি নিরাপদ হবে বলে দাবি ওয়েবসাইটটির। তবে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে সরকারি ভাবে এখনও কিছু জানানো হয়নি।

সাধারণত যে কোনও নতুন বৈশিষ্ট্য এলে তা আগে বিটা সংস্করণে পরীক্ষামূলক ভাবে চালিয়ে দেখে নেওয়াই রেওয়াজ। এখনও পর্যন্ত অবশ্য এই ধরনের কোনও নতুন বৈশিষ্ট্য আসেনি বিটা সংস্করণেও। কাজেই কবে থেকে এই নয়া ব্যবস্থা চালু হতে পারে পারে তা এখনই নিশ্চিত করে বলা সম্ভব নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp New Feature Meta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE