Advertisement
৩০ এপ্রিল ২০২৪
HD Videos on WhatsApp

নানা রকম বদল আসছে হোয়াট্‌সঅ্যাপে, কী কী নতুন সুবিধা পাচ্ছেন ব্যবহারকারী?

নতুন এই সুবিধার ফলে এ বার থেকে চাইলেই ছবির পাশাপাশি হোয়াট্‌সঅ্যাপে ৭২০ পিক্সেল রেজোল্যুশন পর্যন্ত ভিডিয়ো আদান-প্রদান করতে করা যাবে।

Image of Whatsapp Videos.

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়া দিল্লি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৬:২৮
Share: Save:

ফোন মারফত তথ্য আদানপ্রদানের ক্ষেত্রে হোয়াট্‌সঅ্যাপ এখন বেশ জনপ্রিয়। ঘরে বসে পৃথিবীর যে কোনও প্রান্তে তথ্য পাঠানো কয়েক সেকেন্ডের ব্যাপার মাত্র। তবে তথ্য পাঠাতে গেলে নির্দিষ্ট একটি মাপের মধ্যে তা রাখতে হত। বেশি ভারী ফাইল বা হাই ডেফিনেশন (এইচডি) ভিডিয়ো পাঠাতে গেলে সমস্যায় পড়তে হত গ্রাহকদের। সে কথা মাথায় রেখে মেটা সংস্থা হোয়াট্‌সঅ্যাপ এইচডি (হাই-ডেফিনেশন) মান বা ফরম্যাটে ভিডিয়ো পাঠানোর সুবিধা চালু করেছে। নতুন এই সুবিধা ফলে ব্যবহারকারীরা চাইলেই ছবির পাশাপাশি হোয়াট্‌সঅ্যাপে সর্বোচ্চ ৭২০ পিক্সেল রেজল্যুশন পর্যন্ত ভিডিয়ো আদান-প্রদান করতে পারবেন। এর আগে সর্বোচ্চ ৪৮০ পিক্সেলের ছবি আদান-প্রদানের সুযোগ ছিল ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটিতে।

নতুন এই সুবিধা প্রাথমিক ভাবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম দ্বারা নিয়ন্ত্রিত ফোনে ব্যবহার করা যাবে। অ্যাপের নতুন সংস্করণটিতে একটি ‘এইচডি’ আইকনও যুক্ত করা হয়েছে। এইচডি মানের ভিডিয়ো পাঠানোর সময়ে ‘এইচডি’ আইকনে ক্লিক করলেই সর্বোচ্চ ৭২০ পিক্সেল রেজল্যুশনের ভিডিয়ো আপলোড হবে। ফলে সহজেই অন্যদের ভাল মানের ভিডিয়ো পাঠানো যাবে। তবে যে সব ভিডিয়ো বা ছবির মান ১০৮০ পিক্সেল। সেই সব ভিডিয়ো পাঠানোর সুবিধা এখনও পর্যন্ত হোয়াট্‌সঅ্যাপে পাওয়া যাবে না বলেই সংস্থার তরফে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp HD Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE