Advertisement
১৮ জুন ২০২৪
WhatsApp New Feature

নিজের ছবি দিয়ে বানাতে পারেন স্টিকার এবং জিআইএফ, আইফোনের জন্য নয়া উপহার হোয়াটসঅ্যাপের

সম্প্রতি আইফোন ব্যবহারকারীদের জন্য নতুন বৈশিষ্ট্য আনল হোয়াটসঅ্যাপ সংস্থা। এ বার থেকে আইফোনে বানানো যাবে স্টিকার এবং জিআইএফ।

Symbolic Image of Whatsapp.

আইফোন ব্যবহারকারীদের জন্য সুখবর আনল হোয়াটসঅ্যাপ। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১২:৪২
Share: Save:

হোয়াটসঅ্যাপ সংস্থা প্রায় প্রতি মাসেই অ্যান্ড্রয়েড এবং ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য নতুন নতুন উপহার নিয়ে আসে। হোয়াটসঅ্যাপের নয়া বৈশিষ্ট্যের মাধ্যমে ব্যবহারকারীরা আরও অনেক সুযোগসুবিধা লাভ করেন। গোপনীয়তাও বজায় থাকে। সম্প্রতি আইফোন ব্যবহারকারীদের জন্য সুখবর আনল হোয়াটসঅ্যাপ। এ বার থেকে আইফোন ব্যবহারকারীরা বানাতে পারবেন স্টিকার এবং মজাদার ‘জিআইএফ’। ফোনের গ্যালারিতে থাকা ছবি ব্যবহার করে সহজেই বানানো যাবে মজার স্টিকার। আগে নিজের ছবি দিয়ে স্টিকার বা জিআইএফ বানানোর ক্ষেত্রে অন্য অ্যাপের উপর নির্ভর করতে হত। তাতে বেশ সমস্যা হত। সহজে বানিয়ে ফেলা যেত না। হোয়াটসঅ্যাপ গ্রাহকদের অসুবিধার কথা মাথায় রেখেই এই নতুন বৈশিষ্ট্যটি চালু করেছে। তবে যাঁরা ‘আইওএস ১৬’ আপডেট করেছেন, তাঁরাই একমাত্র এই সুবিধা পাবেন। হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছে, এই সফ্‌টঅয়্যারটি নিজেদের আইফোনে আপডেট না করালে স্টিকার বা জিআইএফ বানানো সম্ভব নয়।

তবে জিআইএফের মতো স্টিকার তৈরির পদ্ধতি সহজসাধ্য নয়। কী ভাবে বানাবেন স্টিকার?

প্রথমে আইফোনের গ্যালারি থেকে একটি ছবি নির্বাচন করুন, যেটি দিয়ে আপনি স্টিকার বানাতে চান।ছবিটির উপর কিছু ক্ষণ আঙুলের চাপ দিন। এ বার সেটি হোয়াটসঅ্যাপে চ্যাটে নিয়ে আসুন। চ্যাটে আনার পর হোয়াটসঅ্যাপ আপনাকে স্টিকার তৈরির জন্য বিভিন্ন বিকল্প দেবে। সেগুলির মধ্যে থেকে কোনও একটি বেছে নিয়ে তৈরি করতে পারেন স্টিকার। আপনি চাইলে কাউকে পাঠানোর পর স্টিকারটি নিজের কাছে সংরক্ষণ করেও রাখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp iphone Stickers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE